ঢাকা Saturday, 27 April 2024

পথে খুলল জয়েন্ট, থেমে গেল জয়ন্তিকা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:15, 7 December 2021

পথে খুলল জয়েন্ট, থেমে গেল জয়ন্তিকা

ছবি সংগৃহীত

হঠাৎই খুলে গেল জয়েন্ট, আলাদা হয়ে গেলে ট্রেনের বগি, থামতে বাধ্য হলো আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন। 

জানা গেছে, সোমবার (৬ ডিসেম্বর) সকালে সিলেট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করে জয়ন্তিকা। কিন্তু পথে ট্রেনের বগির জয়েন্ট ছুটে যায়। ফলে ট্রেন থামাতে বাধ্য হন চালক, বিপাকে পড়েন যাত্রীরা। 

জানা গেছে, সকালে ঢাকার উদ্দেশে যাত্রা করার পর হবিগঞ্জের মনতলা স্টেশনে বেলা ৩টা ৪০ মিনিটে যাত্রাবিরতি দেয় জয়ন্তিকা এক্সপ্রেস। ৩টা ৪২ মিনিটে ফের চলতে শুরু করে ট্রেনটি। কিন্তু স্টেশন ছেড়ে কয়েক গজ যেতেই এর মাঝখানে বগির জয়েন্ট খুলে যায়। এতে ট্রেনটির পেছনের ৫টি বগি ও সামনের ১০টি বগি দুই ভাগ হয়ে যায়। সঙ্গে সঙ্গে আশপাশের লোকজন চিৎকার করে এ বিষয়ে চালকের দৃষ্টি আকর্ষণ করেন। পরে সামনের অংশের চালক ট্রেনটি থামান।

হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার মো. জাহিদ হোসেন সংবাদমাধ্যমকে বলেন, আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন মনতলা স্টেশনে যাত্রাবিরতির পর চলতে শুরু করলে হঠাৎ ১১ নম্বর বগির জয়েন্ট খুলে যায়। এতে ট্রেনটি দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। 

এ ব্যাপারে তারা আখাউড়া রেলওয়ে প্রকৌশল বিভাগের সঙ্গে যোগাযোগ করেছেন। তারা আসার পর এই সমস্যার সমাধান হবে। তবে জয়ন্তিকার এই সমস্যার কারণে ঢাকা-সিলেট রেলপথে আর কোনো ট্রেন চলাচলে কোনো সমস্যা হয়নি। স্টেশনের কাছে হওয়ার কারণে বিকল্প প্লাটফর্মে ট্রেনগুলো চলাচল অব্যাহত আছে।