ঢাকা Wednesday, 01 May 2024

বানারীপাড়ায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উৎকোচ নেয়ার অভিযোগ

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি

প্রকাশিত: 22:57, 12 September 2021

বানারীপাড়ায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উৎকোচ নেয়ার অভিযোগ

অভিযুক্ত আনোয়ার হোসেন মৃধা

বরিশালের বানারীপাড়ায় সৈয়দকাঠি ইউপির সাবেক চেয়ারম্যান ও সাবেক বিএনপি নেতা আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে আবাসনে বসবাসরত ভূমিহীনদের কাছ থেকে উৎকোচ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে ৩৩ জন ভূমিহীন উপজেলার সৈয়দকাঠি ইউপির সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে রোববার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন। 

জানা গেছে, ২০০৬ সালে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের জিরারকাঠিতে সরকার ভূমিহীনদের জন্য আবাসন গড়ে তোলে। তৎকালীন চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধা সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়ার কথা বলে তখন আবাসনে থাকার জন্য আবেদনকারীদের কাছ থেকে ৫-১০ হাজার টাকা করে নেন। ওই সময় তিনি ভূমিহীন পরিবারগুলোকে সরকারের কাছ থেকে ফেরত না দেয়ার শর্তে এক লাখ টাকা করে পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন। বিভিন্ন দফতরে তদবির করে ঘর পাকা করে দেয়াসহ আবাসনে উন্নয়নমূলক নানা সুযোগ-সুবিধা এনে দেয়ার কথাও তিনি বলেছিলেন। কিন্তু পরবর্তীতে কোনো সুযোগ-সুবিধাই তারা পাননি। উপরন্তু নিম্নমানের ঘরগুলো পানি পড়াসহ নানা কারণে বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করায় ভূমিহীন পরিবারগুলো সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। 
এ বিষয়ে সৈয়দকাঠি ইউপির সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধা বলেন, সেনাবাহিনীর তত্ত্বাবধানে ইউএনও তখন ওই আবাসন নির্মাণ করেছিলেন। টাকা নেয়া তো দূরের কথা তখন সেখানে তিনি যেতেই পারেননি। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এটা তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে তিনি দাবি করেন। 

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।