ঢাকা Tuesday, 30 April 2024

গাইবান্ধায় দোকানঘর দখলের অভিযোগ যমুনা মোটরসের ওয়াহেদের বিরুদ্ধে 

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: 00:06, 7 November 2022

গাইবান্ধায় দোকানঘর দখলের অভিযোগ যমুনা মোটরসের ওয়াহেদের বিরুদ্ধে 

গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডে ভাড়া নেয়ার কথা বলে একটি দোকানঘরসহ জায়গা দখলের পাঁয়তারার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া দোকানঘরের মালিক ভাড়া চাওয়ায় তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় রোববার (৬ নভেম্বর) দুপুরে গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করা হয়। এতে জেলা শহরের ফকিরপাড়ার আবুল কালাম আজাদের ছেলে শামীম আহম্মেদ লিখিত বক্তব্যে উল্লেখ করেন, তার মা জরিনা খাতুনের নামে সদর উপজেলার গোবিন্দপুর মৌজার কবলা দলিল নং ৯৮২২, ১৫৩২, জেএল নং ৯৯, ডিপি খতিয়ান নং ১৪১০, দাগ নং ৬৯৮, তার নিজ নামীয় খারিজ খতিয়ান নং-১১৯৭১-এর মধ্যে ১৩ শতকসহ মোট ৩৮ শতক জমি ভোগদখলে রয়েছে। এর মধ্যে ২ শতক জমি ভাড়া নিয়েছিলেন যমুনা মোটরসের স্বত্বাধিকারী আব্দুল ওয়ায়েদ। কিন্তু ১১ মাস আগে ওয়াহেদ ব্যবসা বর্ধিত করার কারণে শামীমের পরিবারের সঙ্গে আলোচনা করে দোকানঘর ভাড়া নেয়ার প্রস্তাব দেন। এতে শামীম তার পরিত্যক্ত দোকানঘরটি মেরামত সাপেক্ষে ভাড়া দিতে রাজি হন। পরে ওয়াহেদ ঘরটি মেরামত করে ব্যবসার জন্য প্রস্তুত করেন। এরপর থেকেই ঘর ভাড়ার চুক্তি করতে এবং জামানতের টাকা প্রদানে নানা টালবাহানা করতে থাকেন তিনি। এ নিয়ে থানায় বেশ কয়েকবার বৈঠক হয়। সেখানে দোকানঘরের চুক্তিনামা এবং জামানত প্রদান করার কথা থাকলেও তা দেননি ওয়াহেদ।

গত ১০ অক্টোবর ওয়াহেদকে দোকানঘরটি ছেড়ে দেয়ার কথা বললে তিনি প্রকাশ্যে শামীমকে হত্যাসহ নানা হুমকি দিয়ে আসছেন। শুধু তাই নয়, তাকে মেরে ওই দোকানের ভেতর পুঁতে রাখারও হুমকি দেয়া হয়। 

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, শামীম ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। বাড়িতে তার মা একাই থাকেন। ফলে ‘ভূমিদস্যু কালো টাকার মালিক সন্ত্রাসী’ ওয়াহেদের ভয়ে তার মাসহ পরিবারের লোকজন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শামীমের ছোট ভাই শওকত আলী শাহীন।