ঢাকা Tuesday, 07 May 2024

ঢাবিতে ছাত্রলীগ কর্মীদের সালাম দিতে দেরি হওয়ায় মারধর

স্টার সংবাদ

প্রকাশিত: 21:58, 25 May 2022

ঢাবিতে ছাত্রলীগ কর্মীদের সালাম দিতে দেরি হওয়ায় মারধর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একটি হলের এক ছাত্রের দেরি হয়েছিল ছাত্রলীগ কর্মীদের সালাম দিয়ে হাত মেলাতে; এর ফলে তাকে মারধর করেছেন ছাত্রলীগ কর্মীরা। এ বিষয়ে হল প্রাধ্যক্ষের কাছে আজ বুধবার (২৫ মে) লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ছাত্র। 

জানা গেছে, মঙ্গলবার (২৪ মে) রাত ১১টার কিছু পর বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের ২৪৯ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ছাত্র সাজ্জাদুল হক নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষে (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) অধ্যয়নরত। তাকে মারধরে অভিযুক্ত মানিকুর রহমান ওরফে মানিক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ছাত্র। তিনি হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমানের অনুসারী হিসেবে পরিচিত।

ভুক্তভোগী সাজ্জাদুল হক জানান, মঙ্গলবার রাতে তিনি নিজ কক্ষে বসে অনলাইনে একটি টিউশনের ক্লাস নিচ্ছিলেন। এসময় মানিকুর রহমানসহ চতুর্থ বর্ষের কয়েক ছাত্র ওই কক্ষে আসেন। তারা সাজ্জাদুলকে ডাক দেন। তারা চাইছিলেন, সাজ্জাদুল উঠে গিয়ে তাদের সালাম দিয়ে হাত মেলাবেন। কিন্তু অনলাইনে ক্লাস চলছিল বলে ভুক্তভোগী ওই শিক্ষার্থী ক্লাস শেষ করে তারপর যান। এদিকে ক্লাস চলার সময়ে তার কলার ধরে টান দেন মানিকুর। ক্লাসশেষে খাটের সামনে যেতেই মানিকুর তার কানে ও মুখে সজোরে থাপ্পড় দেন এবং গালাগাল করতে থাকেন। এসময় মানিকুর তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকেন এবং একপর্যায়ে জোরে লাথি দেন। তিনি বলেন, ‘এলোপাতাড়ি মারধরের কারণে আমি এখন কানে ঠিকমতো শুনতে পারছি না।’

ঘটনাটি জানিয়ে আজ সকালে সূর্য সেন হলের প্রাধ্যক্ষ মো. মকবুল হোসেন ভূঁইয়ার কাছে লিখিত অভিযোগ করেছেন সাজ্জাদুল হক। ‘ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে’ বলে প্রাধ্যক্ষ আশ্বস্ত করেছেন বলে জানান সাজ্জাদুল।

এদিকে সূর্য সেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমান বলেন, সাজ্জাদুলকে মারধরের ঘটনায় অভিযুক্ত মানিকুর রহমান ‘দুঃখ প্রকাশ’ করেছেন। তিনি আরো বলেন, কথাকাটাকাটি থেকে থাপ্পড় দেয়ার ঘটনাটি ঘটেছে। 

সিয়াম জানান, অভিযোগকারী ও অভিযুক্তের সঙ্গে কথা বলে তারা বিষয়টি মিটমাট করে দেবেন।