ঢাকা Saturday, 27 April 2024

ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

স্টার সংবাদ ডেস্ক

প্রকাশিত: 15:35, 3 June 2023

ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

ছবি : ইন্টারনেট

ঢাকাসহ দেশের ৪ বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে অব্যাহত থাকতে পারে তাপপ্রবাহ। আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

শনিবার (৩ জুন) সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এ ছাড়া রবিবার দেশের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

আবহাওয়া অফিসের সহকারী আশরাফুল আলম জানান, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনি ও রবিবার দেশের ৪ জেলায় বৃষ্টির পাশাপাশি শনিবার শেষরাত থেকে রবিবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। এ ছাড়া রংপুর বিভাগের ওপার দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

তাপমাত্রা বেড়ে দেশের বিভিন্ন স্থানে ৪০ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করেছে।

প্রচণ্ড গরমে কষ্টে রয়েছে প্রায় সারা দেশের মানুষ। এর মধ্যে চলছে লোডশেডিং। গরমে বাড়ছে মানুষের অসুস্থতা। বর্ষা মৌসুম শুরু হওয়ার আগে এই তপ্ত পরিস্থিতি আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রাজশাহী, দিনাজপুর, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা ও বরিশাল বিভাগসহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ময়মনসিংহ, মৌলভীবাজার, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান  আবহাওয়াবিদরা।