ঢাকা Thursday, 09 May 2024

টানা তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জের মেয়র নির্বাচিত আইভী

স্টার সংবাদ

প্রকাশিত: 02:06, 17 January 2022

টানা তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জের মেয়র নির্বাচিত আইভী

ডা. সেলিনা হায়াৎ আইভীকেই মেয়র হিসেবে পছন্দ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনবাসীর। তাই আজ রোববার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে টানা তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। এর আগে ২০১১ এবং ২০১৬ সালে অনুষ্ঠিত নাসিক নির্বাচনেও তিনি মেয়র প্রার্থী হিসেবে জয়লাভ করেন।  

রোববার অনুষ্ঠিত নির্বাচনে বেসরকারি ফলাফল অনুযায়ী সেলিনা হায়াৎ আইভী মোট ভোট পেয়েছেন ১ লাখ ৬১ হাজার ২৭৩টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৯২ হাজার ১৭১ ভোট। দুজনের ভোটের ব্যবধান ৬৯ হাজার ১০২ ভোট। 
 
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আজ সকাল ৮টায় ১৯২টি কেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ। শান্তিপূর্ণভাবে চলা ভোট শেষ হয় বিকেল ৪টায়। এ সময় কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এবার এই সিটি করপোরেশনের সব কেন্দ্রে ইভিএমে ভোট নেয়া হয়েছে। 

কয়েকটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে কিছুটা উত্তেজনা সৃষ্টি হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল। এদিকে ভোট শুরুর পর মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও তৈমুর আলম খন্দকার বড় কোনো অনিয়মের অভিযোগ করেননি। 

নাসিকে এবার মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৯ হাজার ৮৩৯ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৮। তৃতীয় লিঙ্গের চারজন ভোটার রয়েছে। 

এবার মোট সাতটি দল এ নির্বাচনে অংশগ্রহণ করেছে। মেয়র পদে নির্বাচন করেছেন সাতজন। সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচনে মেয়রপদের প্রার্থীরা হলেন — খেলাফত মজলিশের এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মোহাম্মদ রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) ও স্বতন্ত্র কামরুল ইসলাম বাবু (ঘোড়া), আওয়ামী লীগ প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার (হাতি)। 

এদিকে নির্বাচনের পর এক সংবাদ সম্মেলনে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার লিখিত বক্তব্যে জানান, ‘বিগত পাঁচ বছরে যতগুলো সিটি করপোরেশন নির্বাচন হয়েছে, আমার বিবেচনায় আমাদের প্রথম কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন ও সর্বশেষ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সর্বোত্তম।’ সুতরাং সব দিক থেকেই এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন সবাই।