ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

প্রস্তুত হচ্ছে পল্লবী স্টেশন, বুধবার থেকে থামবে মেট্রোরেল

স্টার সংবাদ

প্রকাশিত: ১৮:৫৩, ২৪ জানুয়ারি ২০২৩

প্রস্তুত হচ্ছে পল্লবী স্টেশন, বুধবার থেকে থামবে মেট্রোরেল

উদ্বোধনের পর থেকে আগারগাঁও হতে সরাসরি উত্তরার উত্তর স্টেশন পর্যন্ত চলছে মেট্রোরেল। এবার এই পথে যুক্ত হলো আরেকটি স্টেশন - রাজধানীর মিরপুরের পল্লবী। 

আগামীকাল বুধবার (২৫ জানুয়ারি) থেকে এই স্টেশনেও থামবে মেট্রোরেল। এজন্য স্টেশনটিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতিমূলক কাজ।  

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সরেজমিন দেখা যায়, স্টেশনের কাজ পুরোপুরি শেষ। এখন চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম। স্টেশনটির সিঁড়ি, গেট, মেঝে, লিফট ও চলন্ত সিঁড়ি পরিষ্কার করছেন একদল মানুষ। এক অর্থে পুরো স্টেশনটিকে ঝকঝকে-তকতকে করে তোলা হচ্ছে। 

এ স্টেশন চালুর পর মিরপুর, বেনারসি পল্লী, মিরপুর ১২, মিরপুর সাড়ে ১১, পূরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন।

এদিকে বুধবার থেকে মেট্রোরেল সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে চলাচল শুরু করবে। অবশ্য গেট খোলা হবে ৮টা থেকে আর বন্ধ হবে দুপুর ১২টায়। স্টেশনে যত যাত্রী থাকবেন, সব যাত্রী নিয়েই চলবে মেট্রোরেল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি এম এ এন সিদ্দিক বলেন, উদ্বোধনের পরদিন থেকে উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশনে মেট্রোরেল চলাচল করেছে। মানুষ প্রয়োজনীয় কাজের থেকে কৌতূহল নিয়ে চলাচল করেছে বেশি। এবার ২৫ জানুয়ারি থেকে উত্তরা-আগারগাঁও পর্যন্ত যাতায়াতের সময় পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল। ফলে অনেক মানুষ সহজে সেবা নিতে পারবেন। পর্যায়ক্রমে সব স্টেশনই খুলে দেয়া হবে বলে জানান তিনি।

গত বছর ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন মেট্রোরেল। পরদিন ২৯ ডিসেম্বর থেকে সবার জন্য খুলে দেয়া হয় এই ট্রেন।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথে স্টেশন রয়েছে মোট নয়টি। এর মধ্যে রয়েছে - উত্তরা উত্তর (দিয়াবাড়ী), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।