ঢাকা Thursday, 09 May 2024

করোনায় দেশে আরো ৩ জনের মৃত্যু, শনাক্ত তিন শতাধিক

স্টার সংবাদ

প্রকাশিত: 23:21, 24 November 2021

করোনায় দেশে আরো ৩ জনের মৃত্যু, শনাক্ত তিন শতাধিক

ফাইল ছবি

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩১২ জন। শনাক্তের হিসাবে তিন সপ্তাহ পর দেশে দৈনিক করোনা রোগীর সংখ্যা তিনশোর ঘর পেরোল। 

বুধবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, নতুন মৃত্যু ও শনাক্ত নিয়ে এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৬১ জনের। অন্যদিকে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৩৩৮ জন করোনা থেকে সেরে উঠেছেন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন।

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত বছর ৮ মার্চ। এ বছর ৩১ আগস্ট তা ১৫ লাখ পেরিয়ে যায়। এর আগে ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। এ বছর ১৪ সেপ্টেম্বর তা ২৭ হাজার ছাড়িয়ে যায়। তার আগে ৫ আগস্ট ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে একদিনের সর্বোচ্চ সংখ্যা।