ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

দেশে করোনায় আরো ১৭ মৃত্যু, আক্রান্ত ৫১৮ 

স্টার সংবাদ

প্রকাশিত: ১৬:৩৯, ১৩ অক্টোবর ২০২১

দেশে করোনায় আরো ১৭ মৃত্যু, আক্রান্ত ৫১৮ 

ফাইল ছবি

দেশে করোনা ভাইরাসের ব্যাপক তাণ্ডব এখন অনেকটাই স্তিমিত। দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যাতে স্বস্তিতে সাধারণ মানুষ। তারপরও জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে সরকারিভাবে বারবার সতর্ক করা হচ্ছে। অন্যথায় আবারো উচ্চ সংক্রমণের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ১৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৩০ জনে। 

একই সময়ে দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫১৮ জনের দেহে। এ নিয়ে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ১৫৩ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৫০৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন।

বুধবার (১৩ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (১২ অক্টোবর) সারাদেশে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ১৪ জন এবং সংক্রমিত হন ৫৪৩ জন।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৯৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৪১১ জন।