ঢাকা Sunday, 28 April 2024

থানায় জিডি করলেন আসিফ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 20:05, 22 March 2024

থানায় জিডি করলেন আসিফ

জনপ্রিয় গান ‘ও প্রিয়া তুমি কোথায়’-এর গায়ক আসিফ আকবর থানায় জিডি করেছেন। কারণ তিনি হারিয়ে ফেলেছেন তার প্রিয়জনকে। তার খোঁজ পেতেই এই জিডি।

কে এই প্রিয়জন, যার জন্য আসিফ এতটা ব্যাকুল? জানা গেছে সে আর কেউ নয় আসিফের পোষা বেড়াল। বাড়ি বদল করে নতুন বাড়িতে আসার পর থেকে তিনি খুঁজে পাচ্ছেন না তার আদরের বেড়ালটিকে।

গতকাল বৃহস্পতিবার (২১ মার্চ) নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেন আসিফ। একই সঙ্গে তিনি বেড়ালের বেশ কিছু ছবিও শেয়ার করেন।

আসিফ আকবর তার স্ট্যাটাসে বলেন, প্রচুর বৃষ্টিতে ভিজে মরে যাচ্ছিল একটা বিড়ালছানা। ছোট ছেলে রুদ্র ছানাটাকে এনে বাসায় আশ্রয় দেয়, বাচ্চাটা পরে মারা যায় নিউমোনিয়ায়। এটা নিয়ে ছেলের মন খারাপ। পরে বাসার ঝর্ণা বুয়া রেললাইনের পাশ থেকে নিয়ে আসে আরেকটা বাচ্চা, নাম পুম্বা, বয়স চার।

তিনি আরো লেখেন, এরপর থেকেই বড় ছেলে রণ’র মাথায় ঢুকে যায় বিপন্ন বিড়ালদের রেসকিউ করার চিন্তা। সে ঘুরে ঘুরে রাস্তাঘাট কিংবা এলিভেটরের চিপাচাপায় আটকে থাকা বিড়ালছানা উদ্ধার করতে থাকে ঝুঁকি নিয়ে। তারপর এগুলোকে ট্রেনিং আর চিকিৎসার পর অন্যের কাছে মাইগ্রেট করে দেয়। সে কানাডা চলে যাওয়ার পরও ওখান থেকেই উদ্ধারকৃত বিড়ালদের নিয়মিত খবর নেয়। ছেলেদের মানবিক কাজগুলো আমাকেও প্রভাবিত করেছে।

আসিফ লেখেন, নতুন অ্যাপার্টমেন্টে উঠেছি। দুইদিনের মাথায় চার বছরের পুম্বা ফ্ল্যাট থেকে বেরিয়ে যায়, এখনো লাপাত্তা। দেশি হলেও পুম্বা সাইজে দেশি বিড়ালের মতো ছোট নয়। তার স্বাস্থ্য এবং সৌন্দর্য দুটোই দেখার মতো। বাধ্য হয়ে আজ রমনা থানায় জিডি করতে হয়েছে। এখানে প্রায় আড়াইশো ফ্ল্যাট, সব জায়গায় খোঁজা সম্ভব নয়, হয়তো কোনো বাসায় ঢুকে আছে, যিনি পেয়েছেন তিনিও হয়তো মালিক খুঁজছেন। সিসি ক্যামেরার সাহায্য নেয়া হচ্ছে। আশা করি পেয়ে যাব, কেউ নিজের মনে করে নিয়ে থাকলে দিয়ে দিন। বাসার পরিবেশ খুব গুমোট, পুম্বার জন্য প্রয়োজনে থার্ড ওয়ার্ল্ড ওয়ার হবে। 

ভালবাসা অবিরাম …।