ঢাকা Saturday, 27 April 2024

ছাদ চুইয়ে এজলাসে পানি, সাময়িক ব্যাহত আপিল বিভাগে বিচারকাজ

স্টার সংবাদ

প্রকাশিত: 15:39, 21 March 2024

ছাদ চুইয়ে এজলাসে পানি, সাময়িক ব্যাহত আপিল বিভাগে বিচারকাজ

ফাইল ছবি

সুপ্রিম কোর্টের মূল ভবনের ছাদ থেকে পানি চুইয়ে পড়ার ঘটনায় আপিল বিভাগের (১ নম্বর এজলাস) বিচার কার্যক্রম কার্যক্রম ব্যাহত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ৯টার কিছু পরে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে এজলাসে পাঁচ বিচারপতি আসন গ্রহণ করার পর বিচার কার্যক্রম শুরু হয়। এ সময় একজন বিচারপতির আসনে উপর থেকে পানি গড়িয়ে পড়তে থাকলে বিষয়টি প্রধান বিচারপতির দৃষ্টি গোচর হয়। এ সময় প্রধান বিচারপতি ও অপর বিচারপতিগণ এজলাস ত্যাগ করে খাস কামরায় চলে যান।

তাৎক্ষণিকভাবে সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তাদের উদ্যোগে সাময়িক সমাধানের পর ১০টা ২০ মিনিটের দিকে প্রধান বিচারপতির নেতৃত্বে অপর বিচারপতিগণ আসন গ্রহণ করলে আবারও বিচারকাজ শুরু হয়। বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সাময়িক বিরতি শেষে আবারও বিচারকাজ চালিয়ে যান বিচারপতিগণ।

এদিকে সুপ্রিম কোর্ট প্রশাসনের একজন কর্মকর্তা বলেন, বেলা ১১টার দিকে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আক্তার ঘটনাস্থলে আসেন। এসময় এজলাসকক্ষের ওই ছাদ সংস্কার ও মেরামত সংক্রান্ত বিষয় নিয়ে তিনি সুপ্রিম কোর্ট প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কথা বলেন। আজ থেকে এই সংস্কার ও মেরামতের কাজ শুরু হবে বলে জানান তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত মেরামত কাজ শুরু হয়েছে বলে জানা গেছে।

ওই কর্মকর্তা আরো বলেন, আজকের ঘটনার আগেই ছাদের মেরামত ও সংস্কার কাজ শুরু হওয়ার কথা ছিল। আজকের ঘটনাটি অনাকাঙ্খিতভাবে ঘটে গেছে।