ঢাকা Friday, 26 April 2024

পাহাড়ধসে মৃত মেয়ের লাশ মিলেছে, ছেলে ও মা নিখোঁজ 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:09, 16 September 2021

পাহাড়ধসে মৃত মেয়ের লাশ মিলেছে, ছেলে ও মা নিখোঁজ 

প্রতীকী ছবি

পার্বত্য চট্টগ্রামের বান্দরবানে পাহাড়ধসে একই পরিবারের নিখোঁজ তিনজনের মধ্যে একজনের লাশ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল পৌনে ৮টার দিকে যার লাশ পাওয়া গেছে তার নাম বাজেরুং ত্রিপুরা (১২)। এদিকে তার মা কিষ্ণাতি ত্রিপুরা ও ভাই প্রদীপ ত্রিপুরা (৮) এখনো নিখোঁজ রয়েছে।

ফায়ার সার্ভিসের বান্দরবান স্টেশন কর্মকর্তা নাজমুল আলম জানান, প্রথমে মা ও মেয়ের লাশ পাওয়া গেছে বলে খবর এসেছিল। পরে নিশ্চিত হওয়া যায় লাশটি কিষ্ণাতি ত্রিপুরার মেয়ে বাজেরুং ত্রিপুরার।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারী বৃষ্টির সময় বান্দরবান সদর ইউনিয়নের সাইঙ্গ্যাপাড়ার ঘাটে পাহাড়ধসে একই পরিবারের তিনজন নিখোঁজ হন। ধসের সময় দুই ছেলেমেয়ে ও মা জুমচাষের কাজশেষে বাড়িতে ফিরছিলেন। তাদের সঙ্গে কিষ্ণাতি ত্রিপুরার ছোট বোন রাংখাতি ত্রিপুরাও (৩৫) ছিলেন। তিনি কোনোরকমে প্রাণে বেঁচে যান।

সাইঙ্গ্যাপাড়ার বাসিন্দা ও বান্দরবান সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য জগদীশ ত্রিপুরা জানান, বৃহস্পতিবার সকালে পাহাড়ধসের স্থানে মাটি খুঁড়ে নিখোঁজ ব্যক্তিদের সন্ধান করা হচ্ছিল। সকাল পৌনে ৮টার দিকে লাইমিপাড়া থেকে সংবাদ আসে, চিম্বুক নিম্নমাধ্যমিক বিদ্যালয় এলাকায় একটি লাশ পাওয়া গেছে। সাইঙ্গ্যাঝিরির পাহাড়ি ঢলের স্রোতে লাশটি ভেসে গেছে বলে ধারণা করা হচ্ছে। বুধবার সারারাত ও বৃহস্পতিবার সকালে পাড়ার লোকজন, সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা পাহাড়ধসের স্থানে মাটি সরিয়ে নিখোঁজ ব্যক্তিদের কাউকে পাননি।

বান্দরবান সদর থানার ওসি সোহাগ রানা বলেন, সম্ভবত তিনজনই পাহাড়ি ঢলে ভেসে গেছেন। নিখোঁজ মা-ছেলের সন্ধানে ঘটনাস্থলে মাটি সরানোর পাশাপাশি সাইঙ্গ্যাঝিরিতে খোঁজাখুঁজি অব্যাহত আছে।