ঢাকা Monday, 29 April 2024

ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ঈদ সালামী পেয়ে উচ্ছ্বসিত সুবিধাবঞ্চিত শিশুরা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: 17:44, 4 April 2024

ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ঈদ সালামী পেয়ে উচ্ছ্বসিত সুবিধাবঞ্চিত শিশুরা

সুবিধাবঞ্চিত দরিদ্র শিশুদের মাঝে 'ঈদ সালামী' প্রদান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব। সংগঠনটি থেকে অগ্রিম ঈদ সালামী পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন শিশুরা।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন সরদার পাড়ায় দরিদ্র পরিবারের প্রায় ষাট জন শিশুকে নিয়ে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়। এসময় শিশুদের মাঝে ঈদ উপহার হিসেবে নতুন টাকা ও চকোলেট প্রদান করা হয়। 

এসময় সংগঠনটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদের নেতৃত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন রোভার স্কাউট বিশ্ববিদ্যালয় ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাসেমী। আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম রাসেল ও ক্লাব সার্ভিস ডিরেক্টর রাশেদুল ইসলামসহ ক্লাবের অন্যান্য সদস্যরা। 

এমন কার্যক্রমে অংশ নিয়ে মুসা হাসেমী বলেন, আমি এর আগে অনেক কর্মসূচিতে অংশ নিয়েছি কিন্তু আজকের এই কার্যক্রম পুরোপুরি ব্যতিক্রমী। রোটার‍্যাক্ট ক্লাব যেভাবে ছিন্নমূল পরিবারের শিশুদের মুখে হাসি ফুটিয়েছে এটি প্রসংসার দাবিদার।

সংগঠনটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ বলেন, ক্যাম্পাস সংলগ্ন এলাকার ছিন্নমূল পরিবারের শিশুদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই আমাদের এ কার্যক্রম। ঈদ সালামী শিশুদের ঈদ আনন্দ অনেকগুণ বাড়িয়ে দেয়। সেই চিন্তা থেকেই আমরা এ উদ্যোগ নেই। এসব শিশু শিক্ষার্থী ও তাদের পরিবারের চোখেমুখে যে খুশীর ঝিলিক দেখেছি এটি আমাদের প্রচেষ্টার তুলনায় অনেক বড় প্রাপ্তি।

ঈদ উপহার পেয়ে উচ্ছ্বসিত শিশুরা জানায়, এটি তাদের পাওয়া প্রথম ঈদ সালামী। ঈদে পরিবার থেকে সালামী দিলেও এভাবে নতুন টাকার নোট তারা পায়নি।