ঢাকা Tuesday, 30 April 2024

সাগরে ১৬ ট্রলারডুবি : নিখোঁজ ১৯৬ জেলে, ৩ মরদেহ উদ্ধার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:22, 20 August 2022

সাগরে ১৬ ট্রলারডুবি : নিখোঁজ ১৯৬ জেলে, ৩ মরদেহ উদ্ধার

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে উত্তাল হয়ে উঠেছে সাগর। শুক্রবার (১৯ আগস্ট) সকাল থেকে এমন পরিস্থিতি বিরাজ করছে। দুর্যোগপূর্ণ এই আবহাওয়ায় সাগরে মাছ ধরতে যাওয়া ১৬টি ট্রলার ডুবে গেছে বলে জানা গেছে। ট্রলারডুবিতে নিখোঁজ রয়েছেন ১৯৬ জেলে। উদ্ধার করা হয়েছে তিনজনের মরদেহ।  

কুয়াকাটা-সংলগ্ন বঙ্গোপসাগরে শুক্রবার দুপুর থেকে শনিবার (২০ আগস্ট) সকাল পর্যন্ত ট্রলারডুবি ও হতাহতের ঘটনাগুলো ঘটেছে বলে জানিয়েছেন নিজামপুর কোস্টগার্ডের দায়িত্বরত লে. শাফিউল কিঞ্জর। 

জানা গেছে, বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর ১১টি মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় ২১ জেলে নিখোঁজ রয়েছেন। এছাড়া জেলার পাঁচ শতাধিক জেলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় ৩০টি ট্রলারের। এরই মধ্যে প্রায় ১২৯ জেলেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জেলেরা কুয়াকাটা ২০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ও মহিপুর উপস্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে শনিবার দুপুরে লে. শাফিউল কিঞ্জর জানান, এ পর্যন্ত সর্বমোট ১৬টি ট্রলার নিখোঁজের সংবাদ পেয়েছি। হাতিয়া উপজেলায় তিনজনের মরদেহ ও অন্যান্য এলাকায় ৩২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া ১৯৬ জন জেলে এখনো নিখোঁজ রয়েছে। উদ্ধার অভিযান চলছে।