ঢাকা Sunday, 28 April 2024

বাংলাদেশকে ৫-০ গোলে হারাল ফিলিস্তিন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 18:52, 22 March 2024

বাংলাদেশকে ৫-০ গোলে হারাল ফিলিস্তিন

বিশ্বকাপ বাছাইয়ে ৫-০ গোলের বড় ব্যবধানে ফিলিস্তিনের কাছে হেরেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে কুয়েতের জাবের আল আহমেদ স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। 

ম্যাচের প্রথমার্ধে ডিফেন্সের ভুলে বাংলাদেশ ২-০ গোলে পিছিয়ে পড়ে। পরে দ্বিতীয়ার্ধে আরো ৩ গোল হজম করতে হয় লাল-সবুজদের। ফিলিস্তিনের কাছে এটাই এ যাবত বাংলাদেশের সবচেয়ে বড় হার।  

ম্যাচটির প্রথম ৪০ মিনিট বাংলাদেশ প্রায় সমানে সমান লড়াই করে। তবে প্রথমার্ধের শেষ ৫ মিনিটে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। এই অর্ধে গোল দুটি করেন ওদে দাবাঘ এবং শিহাব কামবার।

৪৩ মিনিটে মুসাব বাত্তাহর শট গোলরক্ষক মিতুল মারমা প্রথম প্রচেষ্টায় ফিরিয়ে দিলেও ফিরতি বলে দাবাঘ গোল করেন। 

প্রথমার্ধে যোগ করা সময়ে বাংলাদেশ আরো এক গোল হজম করে। কর্নার থেকে সোহেল রানার পায়ে লেগে বল সামনে পড়লে তা থেকে শিহাব কামবার ব্যবধান দ্বিগুণ করেন।  

দুই গোলে পিছিয়ে বিরতি থেকে ফেরার পর শুরু থেকেই ছন্নছাড়া ছিল বাংলাদেশ। সেই সুযোগ নিয়ে ৪৯ মিনিটে তৃতীয় গোল করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেয় ফিলিস্তিন। কর্নারে শিহাব কুম্বল রিসিভ করে জায়গা তৈরি করে ডান পায়ের জোরালো শটে দলকে তৃতীয় গোল এনে দেন। তিন মিনিট পর কর্নারে ওলে দাবাঘ দারুণ এক শটে গোল করেন।

৭২ মিনিটে বাংলাদেশের স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা মাঠে নামান সুমন রেজা, চন্দন রায় ও রবিউল হাসানকে। কিন্তু বাংলাদেশের খেলায় এতে পরিবর্তন হয়নি। উল্টো ওদে দাবাঘ তার তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূরণ করেন।