ঢাকা Saturday, 27 April 2024

বাল্টিমোরে জাহাজের ধাক্কায় সেতুতে ধস : ২ জনের মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 13:06, 28 March 2024

বাল্টিমোরে জাহাজের ধাক্কায় সেতুতে ধস : ২ জনের মরদেহ উদ্ধার

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের নগরী বাল্টিমোরে পণ্যবাহী জাহাজের ধাক্কায় সেতু ধসের ঘটনা দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সেতু ভেঙে পানির নিচে ডুবে থাকা একটি লাল রঙের ট্রাক থেকে দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। খবর বিবিসি।

সেতু ধসের ওই ঘটনায় এখনো চারজন নিখোঁজ আছেন। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

সংঘর্ষের ঘটনায় দুইজন নির্মাণ শ্রমিকের নাম উল্লেখ করা হয়েছে, যারা সেতুটি আঘাত করার সময় গর্ত ভরাট করছিলেন।

ইউএস কোস্টগার্ড বলেছে, ধাক্কা দেওয়া জাহাজে ১৫ লাখ মিলিয়ন গ্যালনেরও বেশি জ্বালানী তেল এবং বিপজ্জনক উপকরণযুক্ত কার্গো রয়েছে। তবে জনসাধারণের জন্য কোনো বিপদ নেই।

স্থানীয় সময় গত সোমবার দিবাগত মধ্যরাতে মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোরে সিঙ্গাপুরের পতাকাবাহী একটি কার্গো জাহাজ ফ্রান্সিস স্কট কি সেতুতে ধাক্কা দেয়। এতে প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ সেতুটির একাংশ ধসে পড়ে।

সেতুটি ধসের পরপরই সেটি থেকে অন্তত সাতজন পানিতে পড়ে গেছে বলে জানানো হয়। তাদের খোঁজে বেশ কয়েকটি নৌযান ও হেলিকপ্টার নিয়ে মার্কিন কোস্ট গার্ড নিচের প্যাটাপসকো নদীতে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করে। পরে তারা জানায়, পানি থেকে তারা একজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। যার অবস্থা আশঙ্কাজনক। বাকি অন্তত ছয়জন নিখোঁজ রয়েছে।

এলএসইজি এর শিপ ট্রেকিং ডেটা অনুযায়ী, কি ব্রিজের যে অংশ ধসে পড়েছে সেখানে ঘটনার সময় সিঙ্গাপুরের পতাকাবাহী কন্টেইনার জাহাজ দ্য ডালি ছিল।