ঢাকা Friday, 26 April 2024

বিশ্বে করোনায় আক্রান্ত আরো ৬৭৫ জনের মৃত্যু

আন্তর্জতিক ডেস্ক

প্রকাশিত: 16:53, 25 November 2022

আপডেট: 20:22, 25 November 2022

বিশ্বে করোনায় আক্রান্ত আরো ৬৭৫ জনের মৃত্যু

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের আক্রান্ত আরো ৬৭৫ জনের মৃত্যু হয়েছে। এই সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৫১৭ জন। পূর্ববর্তী দিনের তুলনায় গত একদিনে মৃত্যু ও শনাক্ত উভয়ই কমেছে। 

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এসব তথ্য পাওয়া যায়। 

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ১০৮ জন এবং মারা গেছেন ১৩০ জন।

এছাড়া রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৮৪ জন এবং মারা গেছেন ৫৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৬৭ জন এবং মারা গেছেন ৮৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১১০ জন এবং মারা গেছেন ৪১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৮৯ জন এবং মারা গেছেন ৫৯ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৫২ জন এবং মারা গেছেন ৬৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১০৬ জন এবং মারা গেছেন ৫৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৭১ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭৯০ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৪৭ লাখ ১৭ হাজার ৬৮০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৩২ হাজার ২৫১ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।