ঢাকা Saturday, 27 April 2024

রোজকে বাঁচানো দরজার দাম সোয়া ৭ লাখ ডলার!

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 21:25, 27 March 2024

রোজকে বাঁচানো দরজার দাম সোয়া ৭ লাখ ডলার!

বিশ্বে সাড়া জাগানো সিনেমা ‘টাইটানিক’-এর নায়িকা রোজ (অভিনেত্রী কেট উইন্সলেট) যে কাঠের দরজাটি ধরে সমুদ্রে ভেসে থেকে জীবন বাঁচিয়েছিলেন সেটা নিলামে উঠেছে। পরে ৭ লাখ ১৮ হাজার ৭৫০ মার্কিন ডলারে এটি বিক্রি হয়েছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসভিত্তিক নিলামকারী প্রতিষ্ঠান হেরিটেজ অকশন এক নিলামের আয়োজন করে। সেখানে কাঠের এই বড় টুকরোকে কেবল একটি দরজা বলা হলেও নিলামে এটিকে বাস্তবিকভাবে টাইটানিকের প্রথম শ্রেণির লাউঞ্জের প্রবেশ দরজার ফ্রেমের একটি অংশ বলে উল্লেখ করা হয়।

সিনেমাটিতে কেট উইন্সলেটের পরা পোশাকটিও নিলামে উঠেছিল। সেটি বিক্রি হয়েছে ১ লাখ ২৫ হাজার ডলারে। 

এছাড়া এই নিলামে ‘টেম্পল অফ ডুম’ সিনেমায় হ্যারিসন ফোর্ডের চাবুকটি বিক্রি হয়েছে ৫ লাখ ২৫ হাজার ডলারে। এই সিনেমাতে দেখানো তিনটি শঙ্কর পাথরের একটি সেট বিক্রি হয়েছে ১ লাখ ডলারে। 

অন্যদিকে ‘দ্য লাস্ট ক্রুসেড’ সিনেমায় দেখানো ‘ছুতারের (কাঠমিস্ত্রি) কাপ’ (হলি গ্রেইল) বিক্রি হয়েছে ৮৭ হাজার ৫০০ ডলারে। এছাড়া ‘কিংপিন’ সিনেমায় বিল মুরের লাল গোলাপযুক্ত বলটি সাড়ে তিন লাখ ডলারে, ‘দ্য শাইনিং’ সিনেমায় নিকোলসনের কুঠারটি ১ লাখ ২৫ হাজার ডলারে, ‘স্পাইডার-ম্যান ৩’ সিনেমার টবি ম্যাগুয়ারের কালোরঙা স্যুটটি ১ লাখ ২৫ হাজার ডলারে এবং ‘জুরাসিক পার্ক’ সিনেমায় ওয়েইনি নাইটের ব্যবহৃত শেভিং ক্রিমের কৌটাটি আড়াই লাখ ডলারে বিক্রি হয়।