ঢাকা রোববার, ০৭ আগস্ট ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

চাকরি দেয়ার কথা বলে কোটি টাকা হাতিয়ে নিয়েছে ভুয়া কোম্পানি

স্টার সংবাদ

প্রকাশিত: ১৫:৪৩, ৪ আগস্ট ২০২২

চাকরি দেয়ার কথা বলে কোটি টাকা হাতিয়ে নিয়েছে ভুয়া কোম্পানি

রাজধানীতে একটি ভুয়া কোম্পানি চাকরি দেয়ার নাম করে হাতিয়ে নিয়েছে কোটি টাকা। এই প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (৩ আগস্ট) রাজধানীর মিরপুর থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) কাওরানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

গ্রেফতারকৃতরা হলেন - মাসুম বিল্লাহ (৩৩), খাইরুল আলম রকি (২০), কামরুজ্জামান ডেনিশ (২২), মাহমুদুল হাসান (৩২), মাসুদ রানা (২৪) ও এস এম রায়হান (২৪)।

সংবাদ সম্মেলনে আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, এ চক্রের মূল হোতা মাসুম বিল্লাহ। তিনি নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে প্রতারিতদের মামলার ভয় দেখাতেন। তিনি অফিসে ভুয়া লাইসেন্স ঝুলিয়ে রাখতেন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, চক্রটি সরকার অনুমোদিত এসএসএফ প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে ভুয়া কোম্পানির বিজ্ঞাপন দিত পত্রিকায়, যা দেখে চাকরির জন্য আবেদন করত মানুষ।

তিনি বলেন, তারা একই ধরনের প্রতারণার দায়ে এর আগেও গ্রেফতার হয়ে জেল খেটেছে। জেল থেকে বের হয়ে তারা ফের একই ধরনের প্রতারণার সঙ্গে জড়িয়ে পড়ে।

র‍্যাব জানায়, গ্রেফতারকৃতদের কাছ থেকে আটটি মোবাইল ফোন, আটটি সিমকার্ড, একটি মনিটর, একটি ল্যাপটপ, একটি সিপিইউ, দুটি ব্যানার, দুটি ডায়েরি, দুই শতাধিক সিভি, ফরম ও শতাধিক নিয়োগপত্র উদ্ধার করা হয়।

এ ধরনের চক্রের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে এবং জড়িদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান র‌্যাব-৩-এর অধিনায়ক।