ঢাকা Friday, 26 April 2024

হাতে পুলিশের হাতকড়া, যুবকের মরদেহ নদী থেকে উদ্ধার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:56, 9 November 2021

হাতে পুলিশের হাতকড়া, যুবকের মরদেহ নদী থেকে উদ্ধার

নিহত সুজন সাহা; স্বজনদের আহাজারি। ছবি সংগৃহীত

নরসিংদীর হাঁড়িদোয়া নদী থেকে হাতকড়া পরা এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ বলছে, ওই যুবক পালানোর চেষ্টাকালে নদীতে ঝাঁপ দিলে তার মৃত্যু হয়। মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে নরসিংদী সদর উপজেলার হাজীপুর এলাকায় এই ঘটনা ঘটে।

এদিকে স্বজনদের অভিযোগ, হাতকড়াসহ তাকে বাবুল সাহা চানাচুর ফ্যাক্টরির শ্রমিকরা ও পুলিশ মারধর করে হাঁড়িদোয়া নদীতে ফেলে দিয়েছে। পরে নদী থেকে জাল দিয়ে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

মৃত যুবকের নাম সুজন সাহা (২৭) । তিনি হাজিপুর এলাকার অজিত সাহার ছেলে।

পুলিশ জানায়, সুজন সাহার বিরুদ্ধে ১০টির অধিক মামলা ছিল। এর মধ্যে তিনটিতে সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ছিল। তার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে নরসিংদী সদর থানা পুলিশ হাজিপুর এলাকার একটি চানাচুর ফ্যাক্টরি থেকে তাকে গ্রেফতার করতে যায়।

গ্রেফতারের সময় পুলিশ একহাতে হাতকড়া লাগানোর পরেই সে পকেট থেকে ছুরি বের পুলিশকে আঘাত করে পালাতে গিয়ে নদীতে ঝাঁপ দেয় এবং নদী পার হতে গিয়ে মাঝখানে আটকে যায়। পরে পুলিশ দৌড়ে গিয়ে নদী থেকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, হাজিপুরের হাঁড়িধোয়া নদী থেকে সুজন সাহা নামে ওই আসামিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। নদী পার হওয়ার সময় সে কোনোকিছুতে আটকে গিয়ে আর পার হতে পারেনি। তার বিরুদ্ধে চুরি, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। মরদেহ নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তার ছুরির আঘাতে আমাদের একজন এসআই এবং একজন কনস্টেবল আহত হয়েছেন।