ঢাকা Friday, 26 April 2024

মোরেলগঞ্জে বাড়ির ওপর রাস্তা নির্মাণ : জেলা প্রশাসকের কাছে অভিযোগ

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: 00:42, 16 September 2021

মোরেলগঞ্জে বাড়ির ওপর রাস্তা নির্মাণ : জেলা প্রশাসকের কাছে অভিযোগ

বাগেরহাটের মোরেলগঞ্জ প্রভাবশালীদের বিরুদ্ধে বসতবাড়ির ওপর দিয়ে জোর করে রাস্তা নির্মাণের ঘটনায় জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন ভুক্তভোগী। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকালে বাগেরহাটের নারী নেতাদের সঙ্গে নিয়ে ভুক্তভোগী মোরেলগঞ্জ উপজেলার কিসমত জামুয়া গ্রামের রুহুল আমীন দুলালের স্ত্রী আসমা আক্তার জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সঙ্গে দেখা করেন। এ সময় জেলা প্রশাসক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, আসমা আক্তারের বসতবাড়ির কিছুদূর দিয়ে একটি সরকারি রাস্তা ছিল। যেটা মানচিত্রে দৃশ্যমান রয়েছে। একই গ্রামের মৃত সেরজন আলীর ছেলে আ. খালেক শেখ সেই রাস্তা দখল করেছেন। এখন তাদের বসতবাড়ির ওপর দিয়ে রাস্তা নির্মাণের চেষ্টা করছেন তিনি। গত ৪ সেপ্টেম্বর আ. খালেক শেখের নেতৃত্বে ২০-২২ জন হঠাৎ আসমাদের বাড়িতে ঢুকে ভাঙচুর শুরু করে। তিনি প্রতিবাদ করলে তাকে মারধর ও শ্লীলতাহানির চেষ্টা করা হয়। এ সময় দলবদ্ধভাবে হামলা চালিয়ে তাদের সীমানা প্রাচীর, বাথরুম ও গোয়ালঘর ভেঙে ফেলে। 
এ ঘটনার পর থেকে একটি মহল আসমা আক্তারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপপ্রচার চালাচ্ছে। এমনকি মাদক বা অবৈধ দ্রব্য তার বাড়িতে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দিয়ে তাকে ধরিয়ে দেয়ার কথাও বলে বেড়াচ্ছে বলে লিখিত অভিযোগে উল্লেখ করেন আসমা আক্তার।

বাগেরহাটের নারীনেত্রী রিজিয়া পারভীন জানান, সরকারি রাস্তা দখল করে, ব্যক্তির জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণ কোনোভাবেই মেনে নেয়া যায় না। 

এর আগে ভুক্তভোগীরা মোরেলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন। পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।