ঢাকা Tuesday, 30 April 2024

মতলবে ১৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, এক চেয়ারম্যান প্রার্থীর বাতিল

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 22:55, 17 April 2024

মতলবে ১৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, এক চেয়ারম্যান প্রার্থীর বাতিল

চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে দাখিলকৃত ১৭ জনের মধ্যে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং একজন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন।

বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৭ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণখেলাপির অভিযোগে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী গাজী মুক্তার হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর আগে মতলব উত্তর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে তিনজন ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদে চারজনসহ মোট ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। 

মতলব উত্তরে ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন এবং মতলব দক্ষিণে ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

প্রার্থীরা হলেন - বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদের প্রার্থীরা হলেন - বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জেলা স্বেচ্ছাসেবক লীগের মো. আসাদুজ্জামান, সামির আহমেদ মৃধা।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী। এই পদে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন।

উপজেলা চেয়ারম্যান পদে মতলব দক্ষিণ উপজেলা পরিষদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান এবং মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি এইচ এম কবির আহমেদ,  সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নেতা সিরাজুল মোস্তফা তালুকদার, খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মঞ্জুর আহমেদ রিপন এবং মতলব দক্ষিণ উপজেলা জামায়াতে ইসলামের আমির আব্দুর রশিদ পাটোয়ারী।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে - সাবেক ভাইস চেয়ারম্যান ও মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা মো. শওকত আলী দেওয়ান, আসলাম মিয়াজী ও উপাধি উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. শাহ আলম খান। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে - মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা আক্তার আসমা, নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনুর বেগম এবং সাবেক মহিলা মেম্বার ও উপাধি উত্তর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সদস্য ফাতেমা আক্তার। 

আগামী ৮ মে এই দুই উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।