ঢাকা Thursday, 09 May 2024

লক্ষ্মীপুরে দুর্বৃত্তের গুলি ও কোপে ছাত্রলীগের ৪ নেতা-কর্মী আহত

স্টার সংবাদ

প্রকাশিত: 14:43, 13 April 2024

লক্ষ্মীপুরে দুর্বৃত্তের গুলি ও কোপে ছাত্রলীগের ৪ নেতা-কর্মী আহত

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের পাঁচপাড়া এলাকায় ছাত্রলীগের চার নেতা-কর্মীকে কুপিয়ে ও গুলি করে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। তাঁদের উদ্ধার করে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করার পর উন্নত চিকিৎসার জন্য  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

গতকাল শুক্রবার রাত আড়াইটার দিকে চন্দ্রগঞ্জের পাঁচপাড়ার যদিরপুকুর পাড় এলাকায় এ ঘটনা ঘটে। 

গুরুতর আহত এম সজীব চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী। আহত অন্যরা হলেন ছাত্রলীগের নেতা-কর্মী সাইফুল পাটওয়ারী, সাইফুল ইসলাম জয় ও রাফি। আহতরা চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদের অনুসারী হিসেবে পরিচিত। 

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক অরূপ পাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, গুরুতর আহত চারজনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের শরীরে গুলি ও কোপানোর চিহ্ন রয়েছে।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, চন্দ্রগঞ্জের পাঁচপাড়া যদির পুকুরপাড় এলাকায় কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী এম সজীব, ছাত্রলীগের কর্মী সাইফুল পাটওয়ারী ও সাইফুল ইসলাম জয় এবং রাফি বসে আড্ডা দিচ্ছিলেন। রাত আড়াইটার দিকে তাঁদের ওপর অতর্কিত হামলা করে কোপানো ও এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে চারজনই গুরুতর আহত হন। তাঁদের উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে এবং পরে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ বলেন, ‘দীর্ঘদিন ধরে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী বাবলুর সঙ্গে আমার বিরোধ দেখা দেয়। এর জের ধরেই আমার লোকজনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এই হামলার সঙ্গে কাজী বাবলু ও তাঁর সমর্থকেরা জড়িত রয়েছেন।’ এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। 

এদিকে আজ শনিবার সকাল থেকে চন্দ্রগঞ্জ বাজারে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা একত্রিত হয়ে এক প্রতিবাদ সভা করছেন। সভায় এ ঘটনার জন্য স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী বাবলুকে দায়ী করা হয়। 

তবে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী বাবলু অভিযোগ অস্বীকার করে জানান, এ ঘটনার সঙ্গে তিনি বা তাঁর কোনো সমর্থক জড়িত নন। মাসুদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে। 

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন বলেন, হামলা-মারামারির ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছে। তাঁরা হাসপাতালে রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।