ঢাকা Tuesday, 30 April 2024

নোয়াখালীতে সুবিধাবঞ্চিত শিশুদের নতুন ঈদ-জামা উৎসব

নোয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত: 21:33, 5 April 2024

নোয়াখালীতে সুবিধাবঞ্চিত শিশুদের নতুন ঈদ-জামা উৎসব

প্রতিবছরের মতো এবারো দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন জামা, সেমাই-চিনি ও ঈদ-সালামি তুলে দিয়েছে ‘স্বপ্ন-এক চিলতে হাসির জন্য’ নামে একটি সংগঠন। 

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে নোয়াখালীর ম্যাটস মিলনায়তনে আয়োজন করা হয় ঈদ-জামা উৎসব। এতে জেলা শহরের ৩৫০ জন সুবিধাবঞ্চিত দরিদ্র শিশুর মাঝে নতুন জামা, সেমাই-চিনি ও ঈদ-সালামি উপহার দেয়া হয়। মেহেদির রঙে নানা নকশায় রাঙিয়ে দেয়া হয় অসহায় বঞ্চিত শিশুদের হাত। 

সংগঠনের সাধারণ সম্পাদক তাসনিম বিনতে রহমানের সঞ্চালনায় আয়োজনে প্রধান অতিথির বক্তব্য রাখেন নোয়াখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান। বিশেষ অতিথি ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম, নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. সৈয়দ মো. কামরুল হোসেন, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও সংগঠনটির উপদেষ্টা নাজমুল আলম মঞ্জু, নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভিন ও সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি মাইনুল হাসান শিমুল।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বৃদ্ধাশ্রম-নোয়াখালী ওল্ড হোম ডে কেয়ারের প্রকল্প পরিচালক ইমদাদুর রশিদ চৌধুরী, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার সুমন ভৌমিক, দেশটিভির জেলা প্রতিনিধি মাওলা সুজন, ভোরের দর্পনের জেলা প্রতিনিধি দিদারুল আলম, সংগঠনের সভাপতি হাসিবুল হক হাসিব প্রমুখ।

স্বপ্ন-এক চিলতে হাসির জন্য নামের এই সংগঠন গত ১০ বছর ধরে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ঈদ এবং পূজায় এমন আয়োজন করে আসছে। এছাড়া হতদরিদ্রদের জন্য ১০ টাকায় শিক্ষা প্রকল্প, অটিজম শিশুদের জন্য স্বাস্থ্যশিক্ষা কার্যক্রমসহ বিভিন্ন মানবিক উদ্যোগ পরিচালনা করছে।