ঢাকা Saturday, 27 April 2024

টেকনাফে আরো ৬ জন অপহৃত, মুক্তিপণ দাবি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:22, 27 March 2024

টেকনাফে আরো ৬ জন অপহৃত, মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফের পাহাড়ি এলাকায় গরু চড়ানো ও চাষের কাজ করতে যাওয়া তিন কিশোরসহ ছয়জনকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। 

বুধবার দুপুর ২টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাংয়ে ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিম পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এর আগের দিন মঙ্গলবার (২৬  মার্চ) টেকনাফে পাহাড়ে গরু চড়াতে গিয়ে অলি আহমদ (৩২) ও নুর মোহাম্মদ (১৭) নামে দুই রাখাল অপহৃত হন। এর ফলে গত দুদিনে সন্ত্রাসীদের দ্বারা অপহরণের শিকার হলেন মোট আটজন।

বুধবার অপহৃতরা হলেন - হোয়াইক্যংয়ের করাচিপাড়া এলাকার লেদু মিয়ার ছেলে শাকিল মিয়া (১৫), বেলালের ছেলে জুনাইদ (১৩), নুরুল আমিনের ছেলে সাইফুল (১৪), শহর আলীর ছেলে ফরিদ (৩৫), নাজির হোছনের ছেলে সোনা মিয়া (২৪) ও শহর মুল্লুকের ছেলে গুরা পুইত্যা (৩২)।

এ বিষয়ে হোয়াইক্যং ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শাহজালাল জানান, পাহাড়ি এলাকায় গরু চড়ানো ও চাষের কাজ করতে গিয়ে ছয়জন নিখোঁজ হন। পরে শাকিল মিয়ার বাবা লেদু মিয়ার মোবাইল নম্বরে কল করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

ফোন কলের সময় অপহৃতদের মারধর করে চিৎকার শোনানো হয় বলেও জানান তিনি। পুলিশকে জানালে অপহৃতদের মেরে ফেলার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা।

টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গনি জানান, ঘটনাস্থল ও স্বজনদের পরিবারে পুলিশ পাঠানো হয়েছে।

ইউনিয়নটির চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী জানান, অপহৃতদের মধ্যে দুজনের পরিবারের কাছে বুধবার সকালে মুক্তিপণ চাওয়া হয়েছে।

টেকনাফ থানার ওসি ওসমান গনি বলেন, অপহরণের বিষয়টি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু তাদের পরিবারের সদস্যরা কোনো তথ্য দিচ্ছেন না। একাধিকবার চেষ্টার পরও লিখিত অভিযোগ দিচ্ছেন না।

প্রসঙ্গত, গত এক বছরে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে শতাধিক মানুষকে অপহরণ করা হয়েছে এর মধ্যে ৫৯ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা।

ভুক্তভোগীদের পরিবার সূত্রে জানা যায়, অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৫১ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন।