ঢাকা Monday, 29 April 2024

জবি শিক্ষার্থী রহিম হত্যা : জয়পুরহাটে সাতজনের যাবজ্জীবন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 15:39, 24 March 2024

আপডেট: 16:55, 24 March 2024

জবি শিক্ষার্থী রহিম হত্যা : জয়পুরহাটে সাতজনের যাবজ্জীবন

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র আব্দুর রহিম হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জয়পুরহাটের আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন। জয়পুরহাট জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নিপেন্দ্রনাথ মন্ডল পিপি এসব তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বেগুনবাড়ি গ্রামের ফরহাদ আলী সরদার ওরফে ঝন্টু, মাহমুদ তারিক, আব্দুল গফুর, সোহাগ, তৌফিকুল ইসলাম, জুয়েল ওরফে বখতিয়ার, হাসিবুল হাসান। এদের মধ্যে একজন সেনা এবং একজন বিজিবি সদস্য বলে জানা গেছে।

রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে আব্দুল গফুর ও সোহাগ আদালতে উপস্থিত ছিলেন। মামলার অন্য আসামিরা পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর রহিম ২০০৭ সালের ৭ জানুয়ারি ঈদ উদযাপন করতে নিজ বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দক্ষিণ কানুপুর গ্রামে আসেন। ১১ জানুয়ারি বিকেলে বাড়ি থেকে বের হয়ে গভীর রাত পর্যন্ত আর বাড়ি ফেরেননি তিনি। পরদিন সকালে দক্ষিণ কানুপুর গ্রামের পাশে একটি পুকুরপাড় থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড় ভাই আসাদুল ইসলাম বাবুল বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানির পর রোববার এ রায় দেন।