ঢাকা Thursday, 16 May 2024

ফুলবাড়ীর ৫৮০ জন কৃষক পেল বিনামূল্যে সার ও বীজ

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: 15:58, 29 April 2024

ফুলবাড়ীর ৫৮০ জন কৃষক পেল বিনামূল্যে সার ও বীজ

উফশী আউশ জাতের ধান ও পাট চাষে প্রণোদনা কর্মসূচির আওতায় দিনাজপুরের ফুলবাড়ীতে ৫৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, উফশি আউশ জাতের ধান ও বিশেষ সহায়তার পাট বীজ বিতরণ করা হয়েছে।

ফুলবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আজ সোমবার সকাল ১১টায় উপজেলা চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ তমাল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার, অতিরিক্ত কৃষি কর্মকর্তা সাহানুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা দেলোয়ার হোসেন প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার জানান, ২০২৩-২৪ অর্থবছরে খরিফ-১/২০২৪-২৫ মৌসুমে উফশী আউশ জাতের ধান চাষে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার সাতটি ইউনিয়ন ও পৌর এলাকার ৫শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রতি এক বিঘা জমির জন্য জনপ্রতি প্রতিটি কৃষককে ৫ কেজি করে আউশ জাতের ধানের বীজ, ১০ কেজি ড্যাপ ও ১০ কেজি এমওপি (মিউরেট অফ পটাশ) সার এবং বিশেষ সহায়তার আওতায় ৮০ জন কৃষককে বিঘাপ্রতি এক কেজি করে পাট বীজ বিনামূল্যে বিতরণ করা হয়।