ঢাকা Thursday, 09 May 2024

ঋণের চাপ সইতে না পেরে ছেলে-মেয়েকে বিষ খাইয়ে গলায় দড়ি দিলেন মা

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: 18:44, 25 February 2024

ঋণের চাপ সইতে না পেরে ছেলে-মেয়েকে বিষ খাইয়ে গলায় দড়ি দিলেন মা

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় ঋণের চাপ সইতে না পেরে ছেলে-মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর সায়মা বেগম (৩৩) নামের এক নারী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশের ধারণা, প্রথমে দুই শিশু সন্তানকে বিষ খাওয়ানোর পর মৃত্যু নিশ্চিত করে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন ওই মা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলার উত্তর ইসলামপুর গ্রামে ঘটনটি ঘটে। খবর পেয়ে পুলিশ বসতঘর থেকে দুই শিশুসন্তানসহ মায়ের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে।

নিহত অন্যরা হলো সায়মার মেয়ে ছাইমুনা (১০) ও ছেলে তাওহীদ (৭)। সায়মা বেগমের স্বামী আলী মিয়া সৌদিপ্রবাসী।

প্রবাসী আলী মিয়ার বোন বলেন, ‘আমার ভাই ঋণগ্রস্ত ছিল। এ নিয়ে ভাবির প্রতি চাপ ছিল। এ নিয়ে সে মানসিকভাবে চিন্তিত ছিল। এ কারণে ভাবি এমনটি করতে থাকতে পারে ।

সায়মা বেগমের জা রোজিনা আক্তার বলেন, আমার জা ও তার স্বামী বিভিন্ন এনজিও থেকে অনেক টাকা লোন করেছিলেন। আজ সকাল ৯টার দিকে দুইজন এনজিওর লোক এসে ঘরের দরজা বন্ধ পেয়ে ফিরে যান। পরে কোনো সাড়াশব্দ না পেয়ে আমি জানালা ভেঙে দেখি সালমা ঘরের আড়ার সঙ্গে ঝুলছে আর বাচ্চা দুটি খাটের ওপর পড়ে আছে। পরে এলাকাবাসী পুলিশে খবর দিলে মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।


সিরাজদিখান সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান রিফাত বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুই শিশুসহ মায়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, স্বামীকে সৌদি আরবে পাঠানোর জন্য বিভিন্ন এনজিও থেকে ঋণ নেন সায়মা। কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে দুই শিশুসহ মা আত্মহত্যা করেছেন বলে প্রথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তদন্তের পর এ বিষয়ে আরো বিস্তারিত বলা যাবে।