ঢাকা Monday, 29 April 2024

চাটমোহরে প্রবাসীর স্ত্রী-ছেলেকে শ্বাসরোধে হত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 14:35, 26 January 2024

চাটমোহরে প্রবাসীর স্ত্রী-ছেলেকে শ্বাসরোধে হত্যা

ছবি : সংগৃহীত

পাবনার চাটমোহর উপজেলায় আবদুর রশিদ নামের এক প্রবাসীর স্ত্রী-সন্তানকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্র্বত্তরা। শুক্রবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ফৈলজানা ইউনিয়নের দিঘুলিয়া গ্রাম থেকে তাদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলেন, লাবনী খাতুন (৩৫) ও তার ছেলে রিয়াদ হোসেন (৮)। লাবনী খাতুনের স্বামী আব্দুর রশিদ দীর্ঘদিন ধরে মালয়েশিয়ায় থাকেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে কয়েকজন মুখোশ পরিহিত দুর্বৃত্ত নিহতদের বাড়িতে এসে ঘরবাড়িতে ভাঙচুর চালায়। এ সময় বাড়িতে থাকা মা ও ছেলে চিৎকার দিলে দুর্বৃত্তরা তাদের শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ শুক্রবার সকালে গিয়ে মা ও ছেলের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় এখনো কাউকে শনাক্ত বা আটক করতে পারেনি পুলিশ। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি বিবেচনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ফৈলজানা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, সকালে মরদেহ পড়ে থাকতে দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। এমনিতে কারও সঙ্গে শত্রুতা ছিল না তাদের। কে বা কারা তাদের এভাবে হত্যা করেছে সেটা প্রশাসন ভালো বলতে পারবেন।

স্থানীয় মেম্বার মো. নান্নু বলেন, বাড়িতে ওই মহিলা, তার শিশু ছেলে ও শ্বাশুড়ি বসবাস করতেন। বাড়ির ভবন তৈরি কাজ চলছে। ধারণা করা হচ্ছে- কেউ হয়তো টাকা-পয়সা চুরি বা ডাকাতি করতে গিয়ে এই ধরনের ঘটনা ঘটিয়েছে। মহিলার মরদেহ রান্না ঘরে পড়েছিল এবং ছেলেটির মরদেহ পাশের এক গাছ ঝুলছিল।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সেলিম রেজা বলেন, আমরা এই মুহূর্তে ঘটনাস্থলে আছি। আমাদের কাজ চলমান আছে। এ বিষয়ে পরে বিস্তারিত বলা যাবে।

চাটমোহর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতে নিহতদের বাড়িতে ভাঙচুর চালিয়ে মা ও ছেলেকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। কী কারণে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ প্রকৃত অপরাধীতে খুঁজে বের করতে চেষ্টা করছে।