ঢাকা Monday, 06 May 2024

ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে কৃষকের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 14:44, 18 January 2024

ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে কৃষকের মৃত্যু

পাবনার ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে খোকন মালিথা (৫৭) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত খোকন মালিথা উপজেলার মুলাডুলি ইউনিয়নের পতিরাজপুর গ্রামের মৃত রস্তম আলী মালিথার ছেলে ও সাবেক ইউপি চেয়ারম্যান সেলিম মালিথার ভাই।

এলাকাবাসী জানায়, খোকনের নিপাহ ভাইরাসের আক্রান্তের বিষয়টি এলাকাবাসী জানতো না। দাফনের পর এলাকায় জানাজানি হয়েছে। কিভাবে তিনি নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিষয়টি জানা যায়নি।

মৃতের চাচাতো ভাই ঈশ্বরদী উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক মুরাদ মালিথা জানান, গত ৯ জানুয়ারি খোকন মালিথার শারীরিক অবস্থার অবনতি হলে রাজশাহীতে মেডিকেলে নেওয়া হয়। সেখানেই নিপাহ ভাইরাসে আক্রান্তের বিষয়টি ধরা পড়লে ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তিনি মারা যান।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান জানান, বিয়ষটা আগে জানা ছিল না। জানার পর গতকাল জানাজায় গিয়ে উপস্থিত সবাইকে সচেতন করা হয়েছে। আমরা এলাকাবসীকের সচেতন করতে পদক্ষেপ নিচ্ছি।