ঢাকা Tuesday, 30 April 2024

বরিশালে আওয়ামী লীগের জনসভায় দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১ 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:28, 29 December 2023

বরিশালে আওয়ামী লীগের জনসভায় দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১ 

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার আগে বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের সমর্থক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহম্মেদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও অন্তত ৩৫ জন আহত হয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেল পৌনে ৩টার দিকে বঙ্গবন্ধু উদ্যানে সভাস্থলে এই ঘটনা ঘটে।

নিহতের নাম সিরাজুল ইসলাম সিকদার (৫৫)। তিনি মেহেন্দীগঞ্জ উপজেলার গুয়াবাড়ী ইউনিয়নের বাসিন্দা। সিরাজুল গুয়াবাড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি ছিলেন। এদিকে উভয় পক্ষই দাবি করছে, নিহত সিরাজুল তাদের কর্মী ছিলেন। একই সঙ্গে তার মৃত্যু নিয়ে বিভিন্ন জনের বিভিন্ন বক্তব্যের পরিপ্রেক্ষিতে সৃষ্টি হয়েছে ধূম্রজাল। 

বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার কালাম জানান, সিরাজুল ইসলামকে গুরুতর অবস্থায় হাসপাতালে আনা হয়। তাকে ভর্তি করানো পরই তিনি মারা যান। 

এদিকে হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, নিহতের শরীরের বাইরের অংশে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছিল। ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর কারণ বলা সম্ভব নয়। 

রাতে স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথ জানান, আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহম্মেদের লোকদের হামলায় তার ৩৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে সিরাজুল ইসলাম মারা গেছেন। তাকে পিটিয়ে আহত করা হয়। 

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহম্মেদের নির্বাচনী সমন্বয়ক সৈয়দ মনির জানান, পংকজ নাথের অনুসারীরা জনসভায় বিশৃঙ্খলা সৃষ্টি করে। একসময় তারা শাম্মী আহম্মেদের নেতাকর্মীদের ওপর হামলা করে। তখন সিরাজুল ইসলাম পড়ে যান। পরে হাসপাতালে নিলে তার মৃত্যু হয়।

পুলিশ কমিশনার মো. জিহাদুল কবির জানান, জনসভার মধ্যে বিশৃঙ্খলা হয়েছে। একসময় সিরাজুল অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। তিনি হামলা বা আঘাতে মারা গেছেন বলে চিকিৎসকরা জানাননি। তবুও তদন্ত চলছে।