ঢাকা Monday, 29 April 2024

নির্বাচনে বিশৃঙ্খলা করার সুযোগ নেই : ইসি রাশেদা

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: 18:15, 29 December 2023

নির্বাচনে বিশৃঙ্খলা করার সুযোগ নেই : ইসি রাশেদা

ছবি : সংগৃহীত

নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, সারাদেশে বিভিন্ন স্তরে নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে। তাই নির্বাচন নিয়ে কোন বিশৃঙ্খলা করার সুযোগ নেই। শুক্রবার (২৯ ডিসেম্বর) লালমনিরহাট সফরে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ইসি রাশেদা বলেন, ইতিমধ্যেই নির্বাচন সম্পন্ন করতে আমরা সব ধরণের প্রস্তুতি নিয়েছি। সুষ্ঠু ভোট যেন হয়, সেজন্য প্রত্যেক কমিশনার দেশের বিভিন্ন জেলায় যাচ্ছি। প্রধান নির্বাচন কমিশনারও বাইরে এসেছেন। আমরা জেলায় জেলায় গিয়ে সবার সঙ্গে কথা বলছি। সবার সঙ্গে সমন্বয় করেই সুষ্ঠু ভোট উপহার দেয়া হবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী প্রতিটি স্তরে স্তরে তৎপর রয়েছে। কোনোরকম অস্থিতিশীল অবস্থা বা ভোটের পরিবেশ নষ্ট করার সুযোগ নেই।

তিনি বলেন, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। তারা মাঠে কাজ করছেন। ইলেকটোরাল কমিটিও মাঠে কাজ করছে। তাদের কাছে আসা বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখছেন, খোঁজ-খবর নিচ্ছেন। যেটি কমিশনে পাঠানো দরকার পাঠিয়ে দিচ্ছেন। কমিশন ব্যবস্থাও নিয়েছে।

এক প্রশ্নের জবাবে এ নির্বাচন কমিশনার বলেন, সব প্রার্থী আমাদের কাছে সমান। যে প্রার্থীই আচরণবিধি লঙ্ঘন করবেন, কমিশন তার বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করবে। এ কার্যক্রম আরো জোরদার হচ্ছে। ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে কমিশন সচেষ্ট রয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করা হবে।

এর আগে তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন ও প্রিসাইডিং অফিসারদের সঙ্গে দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। ওই সভায় কয়েকজন প্রার্থী নির্বাচনী মাঠের সমস্যার কথা তুলে ধরেন। অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় রংপুরের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান ছাড়াও উপ-মহাপুলিশ পরিদর্শক আব্দুল বাতেন ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ উপস্থিত ছিলেন।