ঢাকা Thursday, 09 May 2024

নওগাঁয় বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 13:29, 19 November 2023

আপডেট: 14:14, 19 November 2023

নওগাঁয় বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

নওগাঁয় হেলমেট ও মাস্ক পরে কামাল আহমেদ (৫৪) নামের এক বিএনপির নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আজ রোববার থানায় হত্যা মামলা দায়ের করেছেন নিহতের ছেলে রাসেল ইমাম।

এর আগে শনিবার রাত ৯টার দিকে নওগাঁ পৌরসভার ইয়াদ আলীর মোড় এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে রোববার সকাল ১১টায় মরদেহ ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

কামাল আহমেদ শহরের রজাকপুর এলাকার মমতাজ আলীর ছেলে। তিনি নওগাঁ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি ছিলেন। এ ছাড়া তিনি নওগাঁ ট্রাক বন্দোবস্তকারী সমিতির সাবেক সভাপতি।

নিহত কামাল হোসেনের ছেলে রাসেল ইমাম ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, শনিবার রাত ৯টার দিকে কামাল আহমেদ সান্তাহার রেলস্টেশন এলাকা থেকে অটোরিকশাযোগে বাড়ি ফিরছিলেন। পথে নওগাঁ পৌরসভার ইয়াদ আলীর মোড় এলাকায় পৌঁছালে তিনটি মোটরসাইকেল নিয়ে হেলমেট পরা দুর্বৃত্তরা অটোরিকশাটির পথ রোধ করে। এরপর কামাল আহমেদকে অটোরিকশা থেকে নামিয়ে হেলমেট ও মাস্ক পড়া ছয়-সাতজন দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুত্বর জখম কামাল আহমেদকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

রাতে নওগাঁ সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মো. মামুন বলেন, হাসপাতালে নেওয়ার আগেই অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। নিহতের ঘাড়ে ও পিঠে ধারালো অস্ত্রের আঘাতের একাধিক চিহ্ন রয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন বলেন, ‘চলমান আন্দোলনে বিএনপির নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে বিএনপির নেতাকর্মীদের টার্গেট করে হামলা চালান হচ্ছে। পুলিশ প্রশাসনও নীরব। এ নিয়ে নওগাঁর রাণীনগর, আত্রাই ও সদর উপজেলায় সাম্প্রতিক সময়ে পাঁচটি ঘটনা ঘটল। কিন্তু এসব ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বিরোধী শক্তিকে কোনঠাসা করতে ভয়ের সংস্কৃতি তৈরি করা হচ্ছে।

এদিকে প্রাথমিকতদন্তে এটি রাজনৈতিক হত্যাকান্ড নয় দাবি করে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, ‘কী কারণে, কারা তাঁকে হত্যা করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় নিহতের ছেলে রাসেল ইমাম নবাব বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেছেন।

ওসি আরো বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ নওগাঁ সদর হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে। ঘটনাস্থলের কাছে একটি দোকানের সিসিটিভি ফুটেজ ও খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত আসামিদের শনাক্ত করে তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।