ঢাকা Sunday, 28 April 2024

‘মায়ের অবস্থা খুবই খারাপ’ তাই মসজিদে চুরি করল সন্তান 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:56, 2 October 2023

‘মায়ের অবস্থা খুবই খারাপ’ তাই মসজিদে চুরি করল সন্তান 

‘আমি চুরি করতে এসেছিলাম, কিন্তু সত্যি আমি চোর না। আমার মায়ের অবস্থা খুবই খারাপ, তাই এটা করতে বাধ্য হলাম। আর শাস্তি পেলাম পায়ে সেলাই। আমার পা অনেকখানি কেটে গিয়েছে, আমাকে সবাই মাফ করে দিন। আমি এইচএসসি পাস। কিন্তু জীবনে কিছু করতে পারিনি।’

এমন চিরকুট রেখে গেছেন চুয়াডাঙ্গার জীবননগরে দৌলতগঞ্জ থানা জামে মসজিদে চুরি করতে আসা জনৈক ব্যক্তি। 

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে চুরির ঘটনাটি ঘটে। ওই ব্যক্তি মসজিদের রসিদ বই, সাউন্ড সিস্টেম, ইয়ার ফোন, মাইক সেটের যন্ত্রাংশ নিয়ে যায়। এছাড়া মসজিদের বাইরে থাকা দান বাক্সটি ভাঙার চেষ্টা করে ব্যর্থ হন। 

এদিকে চুরি করতে গিয়ে দরজার ভাঙা কাচে ওই ব্যক্তির পা কেটে গেছে বলে জানিয়েছেন চিরকুটে। ধারণা করা হচ্ছে, মসজিদের কাচের দরজা ভাঙতে গিয়ে তিনি আহত হন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

স্থানীয়রা জানান, দৌলতগঞ্জ থানা জামে মসজিদের ইমাম ও মুয়াজ্জিন প্রতিদিনের মতো এশার নামাজ শেষে শনিবার মসজিদের দরজা তালাবদ্ধ করে নিজ নিজ বাড়িতে চলে যান। পরে ফজর নামাজের আজান দিতে গিয়ে মুয়াজ্জিন আরাফাত হোসেন দেখতে পান, মসজিদের তালা ভাঙা। পাশে রক্তের ফোঁটা। মসজিদের ভেতরে প্রবেশ করে দেখেন বেশকিছু মালামাল চুরি গেছে এবং দানবাক্স ভাঙার চেষ্টা করা হয়েছে।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ফজলুর রহমান বলেন, ঘটনার পর আমরা চোরকে শনাক্তের চেষ্টা করি। হাসপাতালে গিয়ে জানতে পারি এক যুবক মারাত্মক রক্তাক্ত অবস্থায় এসেছিল। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে যশোর পাঠানো হয়েছে। হাসপাতালে ওই তরুণ নিজের নাম লিখিয়েছে ‘আপন’ বলে। তার বাড়ি কখনো হাসাদহে, কখনো কোটচাঁদপুর বলে জানিয়েছে। পরে জীবননগর থানা পুলিশ মসজিদ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করে।

জীবননগর থানার ওসি এসএম জাবিদ হোসেন বলেন, চোরকে শনাক্ত করে মালামাল উদ্ধার করা হয়েছে। তাকে মারাত্মক রক্তাক্ত অবস্থায় দেখা গেছে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে প্রথমে চোর হিসেবে শনাক্ত করা যায়নি। তার অস্বাভাবিক আচরণ ছিল। হাসপাতালের চিকিৎসক তাকে যশোর সদর হাসপাতালে পাঠিয়েছেন। ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।