ঢাকা Thursday, 09 May 2024

নওগাঁয় গৃহবধূকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 13:59, 31 August 2023

নওগাঁয় গৃহবধূকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নওগাঁর পোরশা উপজেলায় গৃহবধূকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে একই দিন বেলা ১১টায় নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার ঘাটনগর গ্রামের আবু বক্কার ওরফে ভোগার ছেলে আব্দুল হালিম (৩৬)।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৯ মে পোরশা উপজেলা খাদখোড়া গ্রামে ভুক্তভোগী গৃহবধূর বাড়িতে বেড়াতে আসেন হালিম। এ সময় বেশি রাত হয়ে যাওয়ায় হালিম বাড়ি না গিয়ে থেকে যান। পরে একই দিন রাতে আসামি পানি চাইলে ভুক্তভোগীর গৃহবধূর স্বামী বাড়ি না থাকায় নিজেই তাকে পানি দিতে যান। এ সময় আসামি গৃহবধূকে ধর্ষণ করে। পরে ভুক্তভোগী গৃহবধূ আদালতে মামলা করলে আদালত মামলাটি সংশ্লিষ্ট থানায় রেকর্ডের নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন।

আইনজীবী মকবুল হোসেন জানান, আদালত চার কর্মদিবসের মধ্যে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ রায় দেন আদালত। একই সঙ্গে আসামিকে এক লাখ জরিমানা ও অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। তবে রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারা জারি করা হয়।