ঢাকা Tuesday, 07 May 2024

চাঁপাইনবাবগঞ্জে পিস্তল-গুলিসহ দুই ভাই আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: 16:53, 14 April 2023

আপডেট: 16:54, 14 April 2023

চাঁপাইনবাবগঞ্জে পিস্তল-গুলিসহ দুই ভাই আটক

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় সীমান্ত এলাকার বাংলাদেশের অভ্যন্তরে একটি বাড়ি থেকে আমেরিকার তৈরি একটি পিস্তল, ০৬ রাউন্ড গুলি ও ০২টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অবৈধ আগ্নেয়াস্ত্র চোরাকারবারি দুই ভাইকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাত ২টার দিকে অভিযান চালিয়ে শিবগঞ্জ উপজেলার কয়লাবাড়ী এলাকায় তাদরকে অস্ত্রসহ আটক করা হয়। 

শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল গোলাম কিবরিয়া। 

আটক ব্যক্তিরা হলেন, শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সোনামসজিদ কয়লাবাড়ি এলাকার মোর্শেদ আলীর ছেলে মো. শহিদুল (৩০) ও তার ভাই মো. দেলোয়ার হোসেন (২৫)। 

বিজিবি জানায়, শুক্রবার (১৪ এপ্রিল) রাত ২টার পর থেকে ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া ও উপ-অধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলমের নেতৃত্বে দুটি বিশেষ টহল দল প্রায় ২ ঘণ্টা ৪৫ মিনিট ধরে অভিযান পরিচালনা করে। এসময় ৭.৬৫ মি.মি. একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, দুটি ম্যাগজিন ও দুইটি মোবাইল ফোনসহ তাদের দুই ভাইকে আটক করা হয়। 

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া আরও জানান, আটক দুই ভাই পেশাদার চোরাকারবারি। তাদের নামে এর আগের চারটি অবৈধ চোরাচালানে জড়িত থাকার অভিযোগে মামলা রয়েছে। নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গভীর রাতে তাদের বাড়ি তল্লাশি করে এসব অস্ত্র ও গুলি উদ্বার করা হয়েছে।