ঢাকা Wednesday, 08 May 2024

গৌরনদীর পার্কে বোমা তৈরি, বিস্ফোরণে উড়ে গেল যুবকের দুহাত

স্টার সংবাদ 

প্রকাশিত: 20:09, 5 December 2021

আপডেট: 20:39, 5 December 2021

গৌরনদীর পার্কে বোমা তৈরি, বিস্ফোরণে উড়ে গেল যুবকের দুহাত

বরিশালের গৌরনদী উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সীর মালিকানাধীন ফারিয়া গার্ডেন পার্কে বোমা তৈরির সময় বিস্ফোরণে এক যুবকের দুহাত উড়ে গেছে। এ সময় আরও দুজন আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) রাতে গৌরনদী উপজেলার কটকস্থলে অবস্থিত ফারিয়া গার্ডেন পার্কে এ বিষ্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দক্ষিণ মাদ্রার ফারিয়া গার্ডেন পার্কের একটি টিনের ঘরে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে কয়েকজন বোমা তৈরি করছিল। এ সময় অসাবধানতায় বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়ে যায়। এতে বোমা কারিগর হারুনের দুই হাত বিচ্ছিন্ন হয়ে যায় এবং মুখমণ্ডল ঝলসে যায়। ঘটনার পর পরই তারা বের হয়ে যায় পার্ক থেকে। তবে বিষয়টি ধামাচাপা দিতে বোমা তৈরির সরঞ্জাম সরিয়ে ফেলেন কারিগররা। এদিকে  বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য একটি প্রভাবশালী মহল মরিয়া হয়ে মাঠে নামার অভিযোগ উঠেছে।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে গৌরনদী থানার এসআই আবুল কালাম এ তথ্য নিশ্চিত করে জানান,ঘটনাটি বোমা বিস্ফোরণের ছিল। কী কারণে বোমা তৈরি করা হচ্ছিল তার অনুসন্ধান চলছে। আহতরা কোথায় চিকিৎসা নিচ্ছেন তা শনাক্তের চেষ্টা চলছে। আশা করি শিগগিরই মূল রহস্য উদ্ঘাটন করা যাবে। এ ছাড়া ঘটনার পর পরই পার্কের নিরাপত্তাকর্মী আব্দুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

গৌরনদী থানার ওসি আফজাল হোসেন বলেন, এ ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। বোমার কারিগরদের এখনও সন্ধান পাওয়া যায়নি। অভিযান চলছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী বলেন, আমি ছেলের জন্মদিন পালনে ঢাকায় অবস্থান করছি। বিষয়টি শুনেছি কিন্তু নিশ্চিত কিছু বলতে পারব না। তবে বিস্ফোরণের ঘটনা আমার পার্কে ঘটেনি, পার্কের বাইরে একটি পরিত্যক্ত ঘরে ঘটেছে। সেখানে দেয়াল তুলতে পারিনি।