ঢাকা Tuesday, 30 April 2024

‘বিদেশে যেতে হলে খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়া অনুসরণ করতে হবে’

স্টার সংবাদ

প্রকাশিত: 22:29, 29 November 2021

আপডেট: 23:53, 29 November 2021

‘বিদেশে যেতে হলে খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়া অনুসরণ করতে হবে’

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সোমবার ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের বিভিন্ন বিষয়ে ব্রিফ করেন। ছবি : পিআইডি

চিকিৎসার্থে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের বাইরে যেতে হলে আইনি প্রক্রিয়া মানতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, প্রয়োজন হলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনা যাবে। তবে চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে তাকে আইনি প্রক্রিয়া অনুসরণ করতে হবে। এছাড়াও তার মেডিক্যাল রিপোর্ট বিদেশে পাঠানো হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে সকালে পদ্মায় ঢাকায় বিদেশি কূটনীতিকদের সমসাময়িক নানা বিষয়ে ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকদিন পর আজ ঢাকায় কর্মরত কূটনৈতিকদের নিয়ে নানা বিষয়ে ব্রিফ করেছি। এসব বিষয়ের মধ্যে ছিল করোনা পরিস্থিতি মোকাবিলা, জলবায়ু শীর্ষ সম্মেলনে বাংলাদেশের ভূমিকা, প্রধানমন্ত্রীর প্যারিস সফর, জাতিসংঘের সঙ্গে চুক্তি, জাতিসংঘে পাস হওয়া রোহিঙ্গা বিষয়ক প্রস্তাব, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে, সাম্প্রতিক নির্বাচন নিয়ে।