ঢাকা Friday, 26 April 2024

বিদেশিদের কাছে নালিশ করা ছাড়া বিএনপির কোনো কাজ নেই : কাদের

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:48, 4 June 2023

আপডেট: 19:37, 4 June 2023

বিদেশিদের কাছে নালিশ করা ছাড়া বিএনপির কোনো কাজ নেই : কাদের

রাজনৈতিক মাঠে সুবিধা করতে না পেরে বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিয়ে বেড়াচ্ছে, করছে ‘মিথ্যাচার’। তবে এতে দলটির তেমন কোনো লাভ হচ্ছে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, মিথ্যাচার বিএনপির একমাত্র সম্বল। বিদেশিদের কাছে রোজ রোজ নালিশ করা ছাড়া এখন তাদের আর কোনো কাজ নেই। তাতে ঘোড়ার ডিম ছাড়া কিছুই জোটে না।

তিনি আরো বলেন, বিএনপি ময়ূর সিংহাসন হারিয়ে ফেলেছে। এখন সেই সিংহাসন ফিরে পেতে মির্জা ফখরুল দিবাস্বপ্ন দেখা শুরু করেছেন। কিন্তু তাতে কোনো লাভ হবে না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের মুখে কোনোকিছু বাধে না। মুখে যা আসে তাই বলেন।

রোববার (৪ জুন) দুপুর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের। নওগাঁ শহরের নওজোয়ান মাঠে এই স্মরণসভার আয়োজন করা হয়।  

সেতুমন্ত্রী বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ লোডশেডিংয়ের কারণে সাধারণ মানুষের মতো প্রধানমন্ত্রীও কষ্ট পাচ্ছেন। এসব সংকট সমাধানে আওয়ামী লীগ সরকার দিন-রাত কাজ করছে। দেশে-দেশে যুদ্ধ আর সংকটের কারণেই এমনটা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশে বঙ্গবন্ধুর পর গরিব মানুষের একমাত্র আপনজন শেখ হাসিনা ছাড়া আর কেউ নেই। বঙ্গবন্ধুকন্যা ২৪ ঘণ্টার মধ্যে তিন ঘণ্টা ঘুমান। আর বাকি সময় তিনি রাত জেগে কাজ করেন। সারাদিন বসে বসে দেশের অর্থনীতি ও সাধারণ জনগণের কথা ভাবেন।

স্মরণসভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতান, জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আবদুল জলিলের পুত্র সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনসহ স্থানীয় এমপি ও আওয়ামী লীগ নেতারা। 

এর আগে প্রয়াত আব্দুল জলিলের গ্রামের বাড়ি শহরের চকপ্রাণে তার কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন ওবায়দুল কাদের। পরে তিনি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন।