ঢাকা Friday, 26 April 2024

ঠাকুরগাঁও-৩ আসনে জয়ী হাফিজ উদ্দিন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 03:09, 2 February 2023

ঠাকুরগাঁও-৩ আসনে জয়ী হাফিজ উদ্দিন

ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ। তিনি জেলা জাতীয় পার্টির সভাপতি ও একই আসনের সাবেক সংসদ সদস্য। 

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় জেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল হাসান ফল ঘোষণা করেন।

ঘোষিত ফল অনুযায়ী, এই আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহম্মেদ লাঙ্গল প্রতীকে ৮৪ হাজার ৪৭টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় একতারা প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৩০৯ ভোট। 

নির্বাচিত হওয়ার পর হাফিজ উদ্দিন আহমেদ জানান, এর আগেও তিনি এমপি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বলেন, আবার জনগণ আমার ওপর আস্থা রেখেছেন। জনগণের পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি আমি। 

জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হাসান জানান, উৎসবমুখর পরিবেশে ইভিএমে মানুষ ভোট প্রদান করেছেন। কোনো সমস্যা দেখা যায়নি। এতে সর্বোচ্চ ভোট পেয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়। 

ঠাকুরগাঁও-৩ উপনিবার্চনে ১২৮টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২৬ হাজার ৭৪১ জন। এর মধ্যে রাণীশংকৈল উপজেলায় ৫২টি ভোটকেন্দ্র ও পীরগঞ্জ উপজেলায় ৭৬টি ভোটকেন্দ্র।