ঢাকা Friday, 26 April 2024

আড়াই ঘণ্টা ‘অবরুদ্ধ’ রুমিন অবশেষে সমাবেশে

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:46, 8 January 2022

আড়াই ঘণ্টা ‘অবরুদ্ধ’ রুমিন অবশেষে সমাবেশে

ছবি সংগৃহীত

জাতীয় সংসদে মহিলা আসনে বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা প্রায় আড়াই ঘণ্টা ‘অবরুদ্ধ’ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি আহূত সমাবেশে যোগ দিয়েছেন বলে জানা গেছে। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এ সমাবেশ আহ্বান করেছেন বিএনপি। 

শনিবার (৮ জানুয়ারি) সমাবেশে যোগ দিতে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশে নিজ গাড়িতে রওনা দেন রুমিন ফারহানা। কিন্তু দুপুর সাড়ে ১২টার দিকে আশুগঞ্জ উপজেলায় তাকে আটকে দেয় পুলিশ। পরে সেখান থেকে উজান ভাটি হোটেলে নিয়ে ‘অবরুদ্ধ’ করে রাখা হয় বলে অভিযোগ করেন রুমিন। সে অবস্থা থেকে ছাড়া পেয়ে বিকেল সোয়া ৩টার দিকে সমাবেশস্থলে পৌঁছান বিএনপির এই সংসদ সদস্য। 

রুমিন ফারহানা সমাবেশস্থলে যাওয়ার কিছুক্ষণের মধ্যে সেখানে উপস্থিত হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ঢাকা থেকে ওই সমাবেশস্থলে যাওয়ার পথে কিশোরগঞ্জের ভৈরবে তাকেও পুলিশ ‘অবরুদ্ধ’ করে রাখে বলে অভিযোগ পাওয়া গেছে।   

এদিকে বিএনপি নেতাদের অভিযোগ অস্বীকার করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ঢাকা থেকে আসা বিএনপির নেতাকর্মীদের পুলিশ কোথাও আটকে রাখেনি।  

এর আগে আশুগঞ্জ থানার ওসি আজাদ রহমান সংবাদমাধ্যমকে রুমিন ফারহানাকে ‘অবরুদ্ধ’ সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাই সংসদ সদস্য রুমিন ফারহানাকে সেখানে যেতে দেয়া হয়নি। তাকে উজান ভাটি হোটেলে অবস্থান করতে বলা হয়েছে। তিনি দুপুরের খাওয়াদাওয়া শেষ করে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়ার একই স্থানে বিএনপি ও ছাত্রলীগ সমাবেশের ডাক দিলে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। এর আওতায় শনিবার সকাল থেকেই সমাবেশস্থলসহ শহরের ৫২টি পয়েন্টে পাঁচ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। বন্ধ রয়েছে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সভা, সমাবেশ ও গণজমায়েত। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চলছে।  

এদিকে পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করায় সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বটতলী বাজারে সমাবেশের প্রস্তুতি নেয় জেলা বিএনপি। সেখানেই সমাবেশ চলছে।