ঢাকা Tuesday, 30 April 2024

গুলশানে নারীদের মারামারি নিয়ে যা বললেন ডিবি হারুন

স্টার সংবাদ

প্রকাশিত: 20:19, 17 April 2024

গুলশানে নারীদের মারামারি নিয়ে যা বললেন ডিবি হারুন

সোশ্যাল মিডিয়ায় গত ১৪ এপ্রিল রাতে একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, বেশ কয়েকজন নারী আক্ষরিক অর্থে হাতাহাতি ও চুলাচুলি করছেন। তাদের মধ্যে এক নারীর পরনের শাড়ি খুলে গেছে বা খুলে ফেলা হয়েছে। অন্য নারীদের মধ্যে বেশ কয়েকজন সাদা রঙের পোশাক পরা। 

মারামারির সময় তারা উচ্চকণ্ঠে চিৎকার-চেঁচামেচিও করছিলেন। তখন ঘটনাস্থলে থাকা কয়েকজন পুরুষ তাদের থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন।

এই ঘটনায় মারধরের শিকার লাল শাড়ি পরাহিত এক নারী থানায় অভিযোগ করেছেন। এর পরিপ্রেক্ষিতে পুলিশ তিন তরুণীকে গ্রেপ্তার করেছে। 

ওইদিন রাতে আসলে কী হয়েছিল তা বুধবার (১৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন ডিবিপ্রধান (গোয়েন্দা পুলিশ প্রধান) মোহাম্মদ হারুন অর রশীদ।

এদিন রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, সম্প্রতি গুলশান-২ নম্বরের ক্যাফে সেলেব্রিটা বারের সামনে কয়েকজন তরুণীর মধ্যে হাতাহাতির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় ভুক্তভোগী মামলা করেছেন। পরে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে অভিযুক্ত তিন নারীকে গ্রেপ্তার করা হয়। 

তিনি আরো বলেন, ওই নারীরা সেদিন রাতে বারে মদপান করতে গিয়েছিলেন।  তাদের কারো লাইসেন্স ছিল না। এরপরও বারের লোকজন তাদের মদ দেয়। বারের মালিকের উচিত ছিল তাদের কাছে লাইসেন্স আছে কি না দেখা। আবার অতিরিক্ত মুনাফার আশায় তারা এত পরিমাণ মদ খাওয়ালেন যে সবাই মাতাল হলেন, বেসামাল হলেন। তাদের উচিত ছিল নারীদের নিয়ন্ত্রণ করা। 

হারুন বলেন, বার থেকে বের হয়ে ওই নারীরা পাবলিকলি মারামারি করলেন। গুলশান সোসাইটির মানুষ দেখলেন, ভিডিও করে ভাইরাল করলেন। এতে আমাদের সমাজের যারা সাধারণ মানুষ তারা এই ভিডিও দেখে কী মনে করবেন। নগর সভ্যতায় রাস্তায় দাঁড়িয়ে মারামারি করবে, মাতলামি করবে, অসভ্য আচরণ করবে - অভিভাবকরা তা মেনে নেবেন না। 

অভিভাবকদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, এই নারীরা কারো না কারো ঘরের সন্তান। আপনার মেয়েরা শেষ রাতে কোথায় যায়, কোথায় গিয়ে কী করছে খোঁজ রাখা উচিত। আজকে এসব নারী বারে গিয়ে মদ খেয়ে মাতাল হয়ে মারামারি করেছে, কাপড় খোলার কাজ করেছে। এটা অন্য কারো ক্ষেত্রেও ঘটতে পারে। 

তিনি আরো বলেন, যিনি মার খেয়েছেন তিনিও মাতাল ছিলেন। তিনি অভিযোগ করেছেন। তার অভিযোগের পরিপ্রেক্ষিতে বাকিদের গ্রেপ্তার করা হয়েছে। 

ভবিষ্যতে এরকম ঘটনা ঘটলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়ে হারুন বলেন, লাইসেন্স না থাকার পরও যে বার মদ বিক্রি করেছে এবং ওই নারীদের নিয়ন্ত্রণ করেনি, তাদের বিরুদ্ধেও আমরা আইনগত ব্যবস্থা নেব।