ঢাকা Saturday, 27 April 2024

আজ থেকে বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

স্টার সংবাদ

প্রকাশিত: 11:08, 27 March 2024

আজ থেকে বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ফাইল ছবি

ঈদুল ফিতর উপলক্ষে মেট্রোরেল চলাচলের সময় আজ বুধবার (২৭ মার্চ) থেকে এক ঘণ্টা করে বাড়ছে। এদিন থেকে রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছিলেন ডিএমটিসিএলের এমডি এম এ এন সিদ্দিক।

তিনি বলেছিলেন, উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে এতদিন রাত ৮টায় সর্বশেষ মেট্রোরেল ছেড়ে যেত। সেটি এখন এক ঘণ্টা বাড়িয়ে সর্বশেষ রাত ৯টা পর্যন্ত চলাচল করবে। অপরদিকে, মতিঝিল স্টেশন থেকে উত্তরা উত্তরের উদ্দেশে এতদিন সর্বশেষ মেট্রোরেল রাত ৮টা ৪০ মিনিটে ছেড়ে যেতে। এখন রাত ৯টা ৪০ মিনিটে সর্বশেষ মেট্রোরেল মতিঝিল স্টেশন থেকে ছেড়ে যাবে। সেই ট্রেনটি উত্তরা উত্তর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ১৪ মিনিটে।

তবে রাত ৯টার পর মতিঝিল মেট্রো স্টেশন থেকে যেসব ট্রেন উত্তরার পথে যাবে সেগুলোতে শুধু এমআরটি/র‍্যাপিড পাসধারী যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। একক টিকেটের যাত্রীরা এসব ট্রেনে চলতে পারবেন না। রাত ৯টার আগেই টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হবে।

এ ছাড়া ঈদুল ফিতরের দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। তার পরদিন থেকে পূর্বের নিয়ম অনুযায়ী মেট্রোরেল চলাচল করবে বলে জানান ডিএমটিসিএলের এমডি এম এ এন সিদ্দিক।