ঢাকা Thursday, 02 May 2024

অবৈধ ক্লিনিক মনিটরিং করে বন্ধ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 12:18, 8 March 2024

অবৈধ ক্লিনিক মনিটরিং করে বন্ধ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

দেশে সকল অবৈধ ক্লিনিক, হাসপাতাল বন্ধে আবারও কঠোর মনোভাবের কথা জানান দিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তবে তার ভাষ্য অনুসারে, বন্ধ করার আগে এসব অবৈধ ক্লিনিক-হাসপাতাল যেন মনিটরিং করা হয়। 

শুক্রবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ডেন্টাল সার্জন্স-বিডিএস ভর্তি পরীক্ষার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদয়ন স্কুল কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমি আগেও বলেছি সেগুলো (অবৈধ ক্লিনিক-হাসপাতাল) যেন বন্ধ করে দেয়া হয়। তবে অবশ্যই সেগুলো যেন মনিটরিং করে তারপর বন্ধ করা হয়।

তিনি বলেন, বাংলাদেশ বিশাল জায়গা, শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় চেষ্টা করলে হবে না। সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান বা ইউনিয়নের নেতারাও হাসপাতালগুলো দেখবেন। যদি কোনো অসঙ্গতি পান তবে আমাদের জানাবেন, আমরা ব্যবস্থা নেব।

অন্য এক প্রশ্নের জবাবে ডা. সামন্ত লাল সেন বলেন, আমি আসন সংখ্যা বাড়িয়ে দিলাম কিন্তু মানসম্মত শিক্ষক বা ট্রেনিং দেয়ার মতো কেউ না থাকলে সেই আসন বাড়ানোর পক্ষে আমি না। যখন দেখব মানসম্মত চিকিৎসক আছেন, পড়াশোনার ভালো পরিবেশ আছে, ভালো মানের ডাক্তার আছে, তখনই আমি আসন বাড়াব।  

সুরক্ষা আইনের ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি এটি নিয়ে কাজ করছি। দীর্ঘদিন ধরে আমি ঢাকার বাইরে দৌড়াদৌড়ি করছি এটা নিয়ে। রমজান মাসজুড়ে আমি মিটিং করব এবং আগামী সংসদেই যেন এটা পাস করতে পারি সেই চেষ্টা করব।