ঢাকা Friday, 26 April 2024

পাঁচদিনের রিমান্ডে শিক্ষক হত্যাকারী জিতু

স্টার সংবাদ

প্রকাশিত: 01:47, 1 July 2022

পাঁচদিনের রিমান্ডে শিক্ষক হত্যাকারী জিতু

শিক্ষক উৎপল কুমার সরকার হত্যামামলার প্রধান আসামি আশরাফুল আহসান জিতুর পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজিএম) আদালতের ম্যাজিস্ট্রেট রাজীব হাসান এই আদেশ দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি আনোয়ারুল কবীর বাবুল।

গত ২৫ জুন স্কুলে ছাত্রীদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে শিক্ষক উৎপল কুমার সরকারকে স্টাম্প দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে জিতু। সেই দশম শ্রেণীর ছাত্র। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিক্ষক উৎপল কুমার মারা যান। ওই ঘটনার পরপরই পালিয়ে যায় জিতু। গতকাল বুধবার (২৯ জুন) গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

শিক্ষক উৎপল হত্যায় যে মামলা করা হয়েছে সেখানে জিতুর বয়স ১৬ বছর উল্লেখ করা হয়েছে। তবে দুপুরে র‌্যাবের সংবাদ সম্মেলনে বলা হয়, জেএসসি পরীক্ষার সনদ অনুযায়ী তার বয়স ১৯ বছর।

আদালত সূত্র জানায়, বিকেলে আশরাফুলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে সাভার থানা পুলিশ। আবেদনের সঙ্গে আশরাফুলের জন্মসনদ ও জেএসসি পরীক্ষার সনদ সংযুক্ত করা হয়, যাতে তার বয়স ১৯ বছর দেখা যায়। এ সময় ম্যাজিস্ট্রেট রাজীব হাসান মামলাটি শিশু আদালতে পাঠিয়ে দেন। শিশু আদালত আশরাফুলের সনদ পর্যালোচনা করে তাকে প্রাপ্তবয়স্ক সাব্যস্ত করে মামলাটি আবার ম্যাজিস্ট্রেট আদালতে পাঠান। পরে উভয়পক্ষের শুনানি নিয়ে জিতুকে পাঁচদিনের রিমান্ড দেন আদালত।