ঢাকা Monday, 06 May 2024

উত্তপ্ত ফরিদপুর, বিজিবি মোতায়েন

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: 19:38, 24 April 2024

উত্তপ্ত ফরিদপুর, বিজিবি মোতায়েন

ছবি : সংগৃহীত

ফরিদপুরের মধুখালীতে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় পুরো জেলাজুড়ে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। অভিযুক্তদের বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছেন স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণে মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে চার প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই প্লাটুন বিজিবি মধুখালীতে এবং বাকি সদস্যরা ফরিদপুর শহরসহ জেলার বিভিন্ন জায়গায় টহল দেবে।

এর আগে, গত শুক্রবার (১৯ এপ্রিল) সকালে প্রথম মধুখালীসহ ফরিদপুরে বিজিবি মোতায়েন করা হয়েছিল। পরে গত সোমবার (২২ এপ্রিল) বিজিবি প্রত্যাহার করা হয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে ফরিদপুরের মধুখালীতে মন্দিরে আগুন দেয়াকে কেন্দ্র করে বিক্ষুব্ধ স্থানীয়দের গণপিটুনিতে দুই নির্মাণ শ্রমিক নিহত এবং পাঁচজন আহত হওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মধুখালী ঈদগাহ ময়দান সংলগ্ন ঢাকা-খুলনা মহাসড়কের পাশে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এরপর বিক্ষোভ শুরু হলে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত উপজেলার মধুখালী বাজার থেকে বাগাট পর্যন্ত মহাসড়কের বিভিন্ন জায়গায় গাছের গুঁড়ি, ইট, টায়ার ও গুঁড়িতে আগুন দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা।

এদিকে, পঞ্চপল্লীর কালীমন্দিরে আগুনকে কেন্দ্র করে শ্রমিকদের পিটিয়ে হত্যার ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। শুক্রবার রাতে মধুখালী থানায় এ মামলা তিনটি নথিভুক্ত করা হয়।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি ১০ জনকে থানায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।