ঢাকা Tuesday, 30 April 2024

নাটোরে টাকা ভাগাভাগি নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ১

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:11, 16 April 2024

নাটোরে টাকা ভাগাভাগি নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ১

নাটোর পৌরসভা চত্বরে ঠিকাদারি কাজের কোটি টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে শিহাব হোসেন শিশির (২৪) নামে একজনকে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে হত্যা করেছে বলে জানা গেছে। এ সময় ৫নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হাসানুর রহমান হাসুর (৩৫) বাম হাতের কব্জি বিচ্ছিন্ন করে দেয় প্রতিপক্ষ।  

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে নাটোর পৌরসভার ভেতর এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ৫নং ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান হিরো ও আহত মো. হাসুকে আটক করেছে।  

জানা গেছে, নিহত শিহাব হোসেন শিশির শহরের মল্লিকহাটি এলাকার মোজাহার আলী মুন্নার ছেলে। তিনি নাটোর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান হিরোর অনুসারী। অন্যদিকে আহত হাসু শহরের কান্দিভিটুয়া এলাকার আলম হোসেনের ছেলে। 

নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি বলেন, পৌর কাউন্সিলর রোকনুজ্জামান হিরো ও যুবলীগ কর্মী হাসানুর রহমান হাসু একসঙ্গে ৫নং ওয়ার্ডে ড্রেন নির্মাণের ঠিকাদারি করেন। পরে কাজের লাভের টাকা ভাগাভাগি নিয়ে হিরো ও হাসুর মধ্যে বিরোধ শুরু হয়।

তিনি জানান, মঙ্গলবার দুই পক্ষকে নিয়ে পৌরসভায় সালিশ বৈঠকে বসে। বৈঠকে তারা বাগবিতণ্ডা করে মেয়রের রুম থেকে চলে যান। বাইরে গিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে হাসুকে কুপিয়ে জখম করে হিরো ও তার সহযোগীরা।

সে সময় হাসু দৌড়ে গিয়ে মেয়রের রুমে আশ্রয় নেন। হাসুর সমর্থকরাও তখন সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং শিশিরের ঘাড়ে কোপালে তিনি গুরুতর আহত হন। পরে তাকে নাটোর আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী ও নাটোর সদর থানার ওসি মিজানুর রহমান সংঘর্ষের পর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, ঠিকাদারি কাজের টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জের ধরে সংঘর্ষে একজন নিহত ও অপরজন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে দুই গ্রুপের প্রধান রোকনুজ্জামান হিরো ও হাসানুর রহমান হাসুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

নাটোর থানার ওসি মিজানুর রহমান জানান, টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জের ধরে দেশি অস্ত্র নিয়ে প্রকাশ্যে সংঘর্ষ ও হতাহতের ঘটনায় তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদের জন্য নাটোর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান হিরো এবং হাসানুর রহমান হাসুকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়ের হলে অভিযুক্ত অন্যদের আটক করে বিচারের আওতায় আনা হবে।