ঢাকা Tuesday, 30 April 2024

মুন্সিগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ ২

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:26, 16 April 2024

মুন্সিগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ ২

মুন্সিগঞ্জের মোল্লাকান্দিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। সংঘর্ষকালে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে একটি বিয়েবাড়িসহ কয়েকটি বাড়িতে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে স্থানীয় শওকত ও বাবু কাজী গ্রুপের সঙ্গে ইউপি সদস্য ঢালি ও বাহার উদ্দিন গ্রুপের কয়েক দফা সংঘর্ষ হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে এই দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। সোমবার (১৫ এপ্রিল) থেকে তাদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এদিন ঢালি মেম্বার গ্রুপের বাহার উদ্দিনের ছেলে আশিকের বিয়ে হয়। ছেলের বিয়েকে কেন্দ্র করে বাহার উদ্দিনের বাড়িতে আনন্দ করছিলেন স্বজনরা। এসময় পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষ বাবু কাজীর লোকজন অস্ত্র ও ককটেল ফাটিয়ে বিয়েবাড়িতে হামলা করে। তারা ব্যাপক ভাঙচুর ও নববধূর পরিহিত স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

পরে ঢালি-বাহার উদ্দিন পক্ষের লোকজন পাল্টা হামলা চালিয়ে বাবু কাজী সমর্থক বেশ কয়েকজনের বাড়িতে ভাঙচুর ও আহত করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, আধিপত্য বিস্তার ও পূর্ববিরোধের জেরে এই ঘটনা ঘটেছে। পুলিশ বাদী হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছে।