ঢাকা Tuesday, 30 April 2024

কেএনএফের আরো ৮ সদস্য আটক 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:18, 16 April 2024

কেএনএফের আরো ৮ সদস্য আটক 

অস্ত্রসহ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরো আটজন সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) বান্দরবান রিজিয়নের ১৬ ইস্ট বেঙ্গলের ধুপানিছড়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এই অভিযানে নেতৃত্ব দেন সুংসাং পাড়া আর্মি ক্যাম্পের মেজর রাজীব।

সূত্র জানায়, কেএনএফের অবস্থানের খবর পেয়ে ওই এলাকা ঘেরাও করেন সেনাসদস্যরা। পরে সেখান থেকে ৯টি এলজি, ১৯টি এলজি কার্টিজ, ২টি মোবাইল ফোন ও ২টি আইডি কার্ডসহ আটজনকে আটক করা হয়। 

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রাতে রুমায় সোনালী ব্যাংকে সশস্ত্র হামলা চালিয়ে পুলিশ ও আনসার সদস্যদের অস্ত্র লুট করে কেএনএফ। ওই সময় ব্যাংকটির ম্যানেজার নেজাম উদ্দিন রাসেলকে অপহরণ করে তারা। এর পরদিন দুপুরে কেএনএফের সশস্ত্র সদস্যরা থানচি উপজেলা সদরের সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে ক্যাশ কাউন্টারে থাকা প্রায় ১০ লাখ টাকা লুট করে। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে রুমা ও থানচি থানায় আটটি এবং সদর থানায় একটি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৭০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ১৮ জন নারী রয়েছেন।  

এই ঘটনার পর সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ, বিজিবি, এপিবিএন ও আনসার বাহিনীর সমন্বয়ে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান চলছে।