ঢাকা Tuesday, 30 April 2024

শৈলকুপায় ৩ বাড়িতে ডাকাতি, টাকা-স্বর্ণালংকার লুট

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 17:41, 16 April 2024

শৈলকুপায় ৩ বাড়িতে ডাকাতি, টাকা-স্বর্ণালংকার লুট

ঝিনাইদহের শৈলকুপায় রোববার (১৪ এপ্রিল) গভীর রাতে তিন গ্রামের তিনটি বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা নগদ টাকা, মালামাল ও স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। এ সময় ডাকাতদের গুলিতে একজন গুরুতর আহত হয়েছেন। 

জানা গেছে, রাত ১২টা থেকে তিন ঘণ্টায় উপজেলার ধলহরাচন্দ্র ইউনিয়নের নতুন ভুক্ত মালিথিয়া, উলুবাড়িয়া ও বন্দেখালি গ্রামে ঘটনাটি ঘটে। ওই গ্রামগুলো স্থানীয় লাঙ্গলবাঁধ পুলিশ ফাঁড়ির (নতুন ভুক্ত মালিথিয়া) নিকটবর্তী। 

অভিযোগ রয়েছে, ওই ইউনিয়নে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটেছে। এর প্রায় ছয় মাস আগে করুণাকর গ্রামে এক প্রবাসীর বাড়িতে পুলিশের পোশাক পরে স্ত্রী-ছেলেকে বেঁধে রেখে ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেননি আইনশৃঙ্খলা বাহিনী।

ভুক্তভোগী নতুন ভুক্ত মালিথিয়া গ্রামের বাসিন্দা পল্লী চিকিৎসক নিহার বিশ্বাস জানান, রাত অনুমান ১২টার দিকে দেয়াল টপকে ১০-১২ জন মুখোশধারী ডাকাত বাড়ির ভেতরে ঢোকে। এরপর ভবনের গেট ভেঙে ঘরে ঢোকার চেষ্টা করে। টের পেয়ে চিৎকার শুরু করলে ডাকাতরা পালিয়ে যায়। সিসিটিভিতে এই ঘটনার ফুটেজ সংরক্ষিত আছে বলে তিনি জানান।

উলুবাড়িয়া গ্রামের ফরহাদ হোসেনের বাড়িতে একই রাত ১টা ৩০ মিনিটের দিকে ৮-১০ জন সশস্ত্র ডাকাত হানা দেয়। ফরহাদ হোসেন জানান, বাড়ির গেট দিয়ে ঘরে প্রবেশ করে ডাকাত দল এবং অস্ত্রের মুখে পরিবারের লোকজনকে একটি কক্ষে জিম্মি করে দুটি সোনার চেইন, সাতটি আংটি, এক জোড়া কানের দুল, তিনটি স্বর্ণের (মাথার) সিতা, ২০০ সিঙ্গাপুরি ডলার, ১৭ হাজার টাকাসহ ৪ লাখ টাকার মালামাল লুটে নেয়।

ওইদিনই রাত ২টা ৩০ মিনিটে উপজেলার বন্দেখালি গ্রামের জুমারত মন্ডলের বাড়ির দরজা ভেঙে ডাকাতদল প্রবেশ করে। জুমারত মন্ডল জানান, অস্ত্রের মুখে পরিবারের লোকজনকে জিম্মি করে দুটি স্বর্ণের আংটি, তিনটি মোবাইল ফোন ও এক লাখ ৫০ হাজার টাকাসহ ৩ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতরা। এক পর্যায়ে ডাকাতদের ধাওয়া করলে বন্দুকের গুলি ছুড়ে তারা পালিয়ে যায়। এ সময় তার নাতির ছেলে জিহাদ মন্ডলের গায়ে বারুদ ছুটে লাগে বলে জানান জুমারত মন্ডল। পালানো সময় ডাকাতরা একটি মোবাইল ফোন ফেলে গেছে। ফোনটি পুলিশ ক্যাম্পে জমা দেয়া হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে শৈলকুপা থানার ওসি শফিকুল ইসলাম চৌধুরী জানান, তিন বাড়িতে নয়, দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশ ফাঁড়ির কাছেই ঘটনাটি ঘটেছে বলে স্বীকার করেন ওসি। 

তিনি আরো জানান, ডাকাত দলের ফেলে যাওয়া মোবাইল ফোনের সূত্র ধরে একজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে। থানায় মামলা রেকর্ড করা হয়েছে, যার নম্বর ১৩।